১ জুন, ২০২৩ ২২:৩৪

খুলনায় বাজুস নির্বাচন, চলছে ভোট গণনা

নিজস্ব প্রতিবেদক, খুলনা :

খুলনায় বাজুস নির্বাচন, চলছে ভোট গণনা

বাজুস খুলনা জেলা শাখার দ্বি-বার্ষিক নির্বাচনের ভোটগ্রহণ

উৎসবমুখর পরিবেশে বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন (বাজুস) খুলনা জেলা শাখার দ্বি-বার্ষিক নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১ জুন) নগরীর ইউনাইটেড ক্লাব ভোটকেন্দ্রে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত টানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এখন চলছে ভোট গণনা।

জানা গেছে, ভোটে পরিচালক পদে ৩৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে নির্বাচিত হবেন ২২ জন। নির্বাচিত পরিচালকরা পরবর্তীতে ভোটের মাধ্যমে একজন সভাপতি, ৪ জন সহ-সভাপতি, একজন সাধারণ সম্পাদক, ৫ জন সহসম্পাদক ও একজন কোষাধ্যক্ষ নির্বাচন করবেন। নির্বাচনে ১৫২ জন ভোটারের মধ্যে সকলেই ভোট প্রদান করেন। 

এদিকে, নির্বাচন উপলক্ষ্যে ভোটকেন্দ্রে সকাল থেকে উৎসবমুখর পরিবেশ তৈরি হয়। ব্যানার, পোস্টার ও লিফলেট বিতরণসহ প্রার্থীদের ব্যস্ততা ও ভোটারদের পদচারণায় ভোটকেন্দ্র পরিণত হয় মিলনমেলায়।

বাজুস খুলনা জেলা শাখার নির্বাচন বোর্ড (২০২৩-২৫) এর চেয়ারম্যান গোপী কিষণ মুন্ধড়া বলেন, জুয়েলার্স এসোসিয়েশনের সদস্য, মালিক, কর্মচারী, কারিগর বা তাদের সহযোগী সবাই আনন্দমুখর পরিবেশে নির্বাচনে অংশ নিয়েছেন। মোট ৩৮ জন প্রার্থী পাশাপাশি বসে ভোট প্রার্থনা করেছেন কিন্তু  কারো সাথে কোন বিভেদ নেই। বৈরী মনোভাব নেই। বরং আনন্দমুখর পরিবেশে একত্রিত হওয়ায় ভোটগ্রহণ অনুষ্ঠানটি মিলনমেলায় পরিণত হয়েছে। প্রার্থীদের মধ্যে থেকে ২২ জন পরিচালক নির্বাচিত হবেন। এ ধরনের সৌহার্দপূর্ণ নির্বাচন বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন খুলনা জেলা শাখায় নতুন রেকর্ড গড়েছে।

বাজুস কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মো. রিপনুল হাসান বলেন, এটা শুধু নির্বাচন নয়, একটা গেট টুগেদারের মতো। খুলনার এই নির্বাচন দেখেতে খুলনা, বাগেরহাট, নড়াইল ও সাতক্ষীরার ব্যবসায়ীরাও পর্যবেক্ষক হিসেবে উপস্থিত হয়েছেন। সবাই আন্তরিকতা নিয়ে পরস্পরের সঙ্গে কুশল বিনিময় করছেন।

নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশনের (বাজুস) প্রেসিডেন্ট ও দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে জুয়েলারি শিল্প আলোর মুখ দেখেছে। বাজুস প্রেসিডেন্টের ইচ্ছায় বাংলাদেশ জুয়েলারি ব্যবসায়ীরা এক ছাতার নিচে এসেছেন। সংগঠনের প্রেসিডেন্টের নির্দেশ অনুযায়ী উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে আমরা জুয়েলারি ব্যবসায়ীরা একত্রিত হয়ে কাজ করছি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর