শিরোনাম
প্রকাশ : বুধবার, ১২ জুন, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১১ জুন, ২০১৯ ২১:৩০

ঢাকায় মুম্বাইয়ের রূপসা মুখার্জি

শোবিজ প্রতিবেদক

ঢাকায় মুম্বাইয়ের রূপসা মুখার্জি

ঈদ আনন্দের অংশ হিসেবে রাজধানী ঢাকায় গান শোনালেন ভারতের মুম্বাইয়ের সংগীতশিল্পী ও সংগীত পরিচালক রূপসা মুখার্জি। গত শনিবার সন্ধ্যায় রাজধানীর সেগুন রেস্তোরাঁয় অনুষ্ঠিত হয় ‘লাইভ মিউজিক বাই রূপসা মুখার্জি’ শীর্ষক সংগীতসন্ধ্যা। এই আয়োজনে রবীন্দ্রনাথ থেকে শুরু করে কাজী নজরুল ইসলামের গানের সুর ছড়িয়ে দিয়ে লোকসংগীত ও কাওয়ালির অনবদ্য পরিবেশনায় আয়োজন জমিয়ে তোলেন ভারতীয় এই শিল্পী। এই অনুষ্ঠানের পাশাপাশি বাংলাদেশে আসার পেছনে আরও কিছু কারণ ছিল বলে জানান রূপসা মুখাজি।

তিনি বলেন, ‘আমি এই প্রথম বাংলাদেশে আসলাম। এবার আসার পেছনে প্রধান কারণ হচ্ছে ফাহিম মিউজিকের সঙ্গে একটি মিউজিকের চুক্তি করেছি। এ ছাড়া বাংলাদেশের কিছু চলচ্চিত্র পরিচালক ও প্রযোজকদের সঙ্গে কথা হয়েছে। আশা করছি সংগীত পরিচালক হিসেবে এই দেশের সঙ্গে ভালো কিছু কাজ হবে।’

ছোটবেলা থেকে গান করেন রূপসা মুখার্জি কিন্তু নিজেকে সংগীত পরিচালক হিসেবে পরিচয় করিয়ে দিতে বেশি পছন্দ করেন এই শিল্পী। এরই মধ্যে বেশ কিছু একক অ্যালবামে গান করেছেন তিনি। সম্প্রতি কলকাতায় প্রকাশিত ‘অতিথি’ শিরোনামের একটি ছবিতে সংগীত পরিচালনা করে বেশ আলোচনায় এসেছেন এই শিল্পী। পাশাপাশি চলছে আরও বেশ কিছু ছবির কাজ। সংগীত পরিচালনার পাশাপাশি ‘মেডমান্ত্রা’ নামের একটি ব্যান্ড আছে তার।


আপনার মন্তব্য