বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

সোশ্যাল মিডিয়ায় আলোচনার শীর্ষে

সোশ্যাল মিডিয়ায় আলোচনার শীর্ষে

মুজিববর্ষ উদযাপনে এফডিসিতে শিল্পী সমিতির সৌজন্যে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদ হাসানের সঙ্গে শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক জায়েদ খান, সহ-সভাপতি রুবেল ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ইমন।

 

পলক-মুরাদ হাসানের গান

বিতর্কিত ও সদ্য পদত্যাগী তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের প্রকাশিত অনেক ভিডিওর মধ্যে সবচেয়ে বেশি সাড়া ফেলেছে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদের সঙ্গে তাঁর গাওয়া একটি বাংলা গান। এই ভিডিওতে গানের মডেলও হয়েছেন এ দুজন। ভিডিওতে আরও রয়েছেন কুষ্টিয়া-৪ এর সাবেক সংসদ সদস্য সুলতানা তরুণ। ভিডিওতে এ দুই প্রতিমন্ত্রী শুধু অভিনয়ই করেননি, নিজ কণ্ঠেই গেয়েছেন কিংবদন্তি শিল্পী সুবীর নন্দীর কালজয়ী ‘বন্ধু তোর বারাত নিয়ে আমি যাব’ গানটি। ভিডিওতে দেখা গেছে, লুঙ্গি পরে কোমরে গামছা বেঁধে গ্রামীণ যুবক বেশে জুনাইদ পলক তাঁর প্রিয় শহুরে বন্ধু ডা. মুরাদের অপেক্ষা করছেন। বন্ধুকে পেয়ে যারপরনাই খুশি পলক। গান গাইছেন তিনি। তালে তালে নাচছেন ডা. মুরাদ। দুই বন্ধু হাতে হাত ধরে গ্রামীণ মেঠোপথ ধরে দৌড়ে চলে গেলেন বাড়িতে। যেখানে তাঁদের জন্য অপেক্ষা করছেন বড় বোন সুলতানা তরুণ। জানা গেছে, ২০১১ সালে বেসরকারি টিভি স্টেশন চ্যানেল আইয়ের ঈদ আয়োজনে গান গেয়েছিলেন জুনাইদ আহমেদ পলক ও ডা. মুরাদ হাসান।

 

তারিনের সঙ্গে ডা. মুরাদের গান

অভিনয়শিল্পী সংঘের সাধারণ সভায় নাচে-গানে উন্মাতাল হয়ে উঠেছিলেন সদ্য পদত্যাগী বিতর্কিত তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান ও অভিনেত্রী তারিন জাহান। দুজনে কণ্ঠ মেলান একসঙ্গে। গেয়ে ওঠেন ‘আমায় ডেকো না, ফেরানো যাবে না, ফেরারি পাখিরা’। দুজন মঞ্চে এসে পারফরম করেন। নাচে-গানে শরীরকে স্থির রাখতে পারলেন না এই প্রতিমন্ত্রী ও উপস্থিত অভিনয়শিল্পীরা। মঞ্চের সামনেই নাচে মেতে উঠলেন অনুষ্ঠানে আগতরা। আর দর্শকদের কণ্ঠে প্রতিধ্বনিত হতে থাকল ‘আপন সুরে, আপন সুরে, আপন সুরে’। অনেক শিল্পীই মঞ্চে উঠে মন্ত্রীকে ঘিরে শুরু করেন নাচ।  উল্লেখ্য, রকস্ট্রিট নামে একটি ব্যান্ড দলও আছে সদ্য পদত্যাগী প্রতিমন্ত্রী ডা. মুরাদের। নিজেই জানান সে কথা। সেই ব্যান্ডের লিড ভোকালিস্ট তিনি।

 

ওমরাহ থেকে যা বললেন মাহি

ওমরাহ পালন করতে স্বামীর সঙ্গে মক্কায় অবস্থান করছেন চিত্রনায়িকা মাহি। রবিবার রাতে ফাঁস হয় তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের সঙ্গে এই অভিনেত্রীর পুরনো একটি কথোপকথন। ফাঁস হওয়া কথোপকথনে তথ্য প্রতিমন্ত্রী মাহিকে ধর্ষণের হুমকি ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় তুলে আনার হুমকি দেন। বক্তব্যে ‘অশ্রাব্য’ শব্দ উচ্চারিত হয়েছে। মক্কার হারাম শরিফ থেকে এক ভিডিও বার্তায় সেদিনের বিষয় নিয়ে জবাব দিয়েছেন মাহি। ভিডিওর ক্যাপশনে মাহি লিখেছেন, ‘বিকৃত এবং কুরুচিপূর্ণ ব্যবহার ও ভাষার প্রত্যুত্তরের ভাষা আমার জানা ছিল না, আমি সেদিনও ভীষণ বিব্রত ছিলাম। নিজের আত্মসম্মানে সেদিন কতটা আঘাত লেগেছে, তা আমি জানি আর আমার আল্লাহ জানেন এবং আজ আরও একবার আমি বিব্রত হলাম। নিজের ও দেশবাসীর কাছে আরও একবার ছোট হলাম। আপনারা নিজে থেকে ভেবে দেখবেন, এরকম ভাষা বা ব্যবহারের প্রত্যুত্তর আমার আসলে কী দেওয়ার ছিল? সেদিন আমার কিছু বলার ভাষা ছিল না। সে জন্য প্রতিবাদ করিনি।  যেভাবে পেরেছি পাশ কাটিয়ে গেছি।  বরাবরের মতো আমি আল্লাহর কাছে বলেছি, আমি কষ্ট পেয়েছি। যে কষ্ট দিয়েছেন, সে ফল তিনি পেয়েছেন। এ বিষয় নিয়ে এখান থেকে কথা বলার মানসিকতা আমার নেই। আমি দোষী কি না, আপনারা নিজের জায়গা থেকে চিন্তা করবেন। আমাদের জন্য সবাই দোয়া করবেন।’

সর্বশেষ খবর