শনিবার, ১ অক্টোবর, ২০২২ ০০:০০ টা
ফের চলচ্চিত্রাঙ্গনে তোলপাড় ♦ অপুর পর বুবলী, এরপর কে?

প্রকাশ্যে শাকিব-বুবলীর সন্তান শেহজাদ খান বীর

আলাউদ্দীন মাজিদ

প্রকাশ্যে শাকিব-বুবলীর সন্তান শেহজাদ খান বীর

‘আমরা চেয়েছি একটি শুভ দিনক্ষণ দেখে আমাদের সন্তানকে সবার সম্মুখে আনতে। তবে আল্লাহ যা করেন ভালোর জন্যই করেন, সেই সুখবরটি জানানোর জন্য আর বেশি দিন অপেক্ষা করতে হয়নি। শেহজাদ খান বীর, আমার এবং শাকিব খানের সন্তান, আমাদের ছোট্ট রাজপুত্র। আমার সন্তান আমার গর্ব, আমার শক্তি। আপনাদের সবার কাছে আমাদের সন্তানের জন্য দোয়া কামনা করছি।’ গতকাল দুপুর ১২টায় নিজের ফেসবুক পেজে এমন স্ট্যাটাস দিয়ে রহস্যের কিনারা করেন আলোচিত নায়িকা বুবলী। সঙ্গে পোস্ট করেন আড়াই বছরের পুত্রসন্তান শেহজাদ খান বীর ও তার বাবা শাকিব খানের কোলে বীরের ছবি। এর ঠিক ১৯ মিনিট পর শাকিব খান একই স্ট্যাটাস দেন তাঁর ফেসবুক পেজে, সঙ্গে পোস্ট করেন পুত্র বীরকে কোলে নেওয়া একটি ছবি।

এর আগে গত মঙ্গলবার বুবলী ফেসবুক পেজে ‘বেবি বাম্প’-এর ছবি পোস্ট করলেও শাকিব অস্বীকার করেন। অবশেষে আর শেষ রক্ষা হলো না। হাঁটে হাঁড়ি ভেঙে দিলেন বুবলী নিজেই।

একটি সূত্র বলছে, ২০২০ সালে বুবলীর গর্ভে যখন শাকিবের সন্তান তখন শাকিব প্রযোজিত ও শাকিব-বুবলী অভিনীত ‘বীর’ ছবির শুটিং চলছিল। ওই সময়ই বুবলীর দৈহিক পরিবর্তন অনেকের চোখে পড়ে। মানে বুবলী তখন অন্তঃসত্ত্বা ছিলেন। তখন শাকিব যুক্তরাষ্ট্রে থাকা তাঁর ঘনিষ্ঠ এক নাট্যনির্মাতার কাছে বুবলীকে পাঠিয়ে দেন। যাতে সেখানে বুবলী সন্তান জন্ম দিতে পারেন এবং দেশের মানুষ তা জানতে না পারে। বুবলীর সন্তান জন্ম এবং যাবতীয় খরচ হিসেবে সেই নাট্যনির্মাতার কাছে শাকিব দুই দফায় ২৫ হাজার ডলার পাঠান। শাকিবের কথামতো বুবলী তাঁদের বিয়ে এবং সন্তান জন্মদানের কথা গোপন রেখে চলেছিলেন। কিন্তু এর মধ্যেই শাকিব আর বুবলীর দূরত্ব বাড়তে থাকে। বুবলীও শাকিবের বলয় থেকে বেরিয়ে অন্য নায়কদের সঙ্গে একের পর এক ছবিতে অভিনয় শুরু করেন। এ নিয়ে শাকিবও আপত্তি করেননি। এরই মধ্যে গলুই সিনেমার কাজ করতে গিয়ে শাকিব খান ও পূজা চেরির প্রেমের গুঞ্জন ওঠে। এ নিয়ে কেউ মুখ না খুললেও সূত্র জানাচ্ছে বুবলীর সঙ্গে চূড়ান্ত দূরত্ব তৈরি হয় পূজাকে ঘিরেই। ঠিক যেন পুরনো গল্পের নতুন মঞ্চায়ন। আগেরবার অপু বিশ্বাস। তখন বুবলীর অবির্ভাবে বোমা ফাটিয়েছিলেন অপু। এবার পূজার কারণে বুবলী। সঙ্গে যোগ হয়েছেন অপু। সূত্র জানাচ্ছে বুবলী ও তাঁর সন্তানের প্রতি শাকিবের অবহেলা বুবলীকে বিষিয়ে তুলেছিল। সবশেষ গত মঙ্গলবার শাকিব খানের বাড়িতে শাকিব-অপুর সন্তান আবরাম খান জয়ের জন্মদিন পালিত হয়। সেদিন ছেলেকে নিয়ে নিজের ফেসবুক পেজে এক আবেগঘন স্ট্যাটাস দেন শাকিব এবং নিজের বাসায় ছেলের জন্মদিনের আয়োজনও করেন, যেখানে অপুও হাজির ছিলেন। সেদিন সন্ধ্যায় পরিবারের সঙ্গে আবরামের কেক কাটার ছবি শেয়ার করে নিজের ফেসবুক পেজে অপু লিখেছেন, ‘সুখী পরিবারের কিছু মুহূর্ত, আমাদের জন্য সবাই দোয়া করবেন।’ মূলত তখনই ধৈর্যচ্যুতি ঘটে বুবলীর। ওই দিনই নিজের ফেসবুক পেজে নিজেরই বেবি বাম্পের ছবি প্রকাশ করে আলোড়ন তোলেন তিনি। এরপর থেকেই সত্যানুসন্ধানে তৎপর হয়ে ওঠে মিডিয়া। এদিকে শাকিব খান বারবার নিজের প্রেম-বিয়ে-সন্তান নিয়ে লুকোচুরি খেলায় মত্ত থাকায় নেটিজেনরা বলছেন প্রথমে অস্বীকার, তারপর স্বীকার, আবারও একই কাজ করলেন নায়ক শাকিব খান। এর আগেও অপু বিশ্বাসের বেলায় একই রহস্য করেছিলেন এই নায়ক। অপুকে বিয়ে ও সন্তান জন্মের কথা বরাবরই অস্বীকার করে যান তিনি। এরপর অপু তাঁদের সন্তানকে নিয়ে একটি টিভি চ্যানেলে লাইভে এসে জানিয়ে দেন শাকিবের সঙ্গে তাঁর গোপন প্রেম, বিয়ে ও সন্তান জন্মের খবর। এবারও বুবলীর ক্ষেত্রে শাকিব একই কাণ্ড ঘটালেন। এতে শোবিজ তারকাদের ভাবমূর্তি মারাত্মকভাবে ক্ষুণ্ন হচ্ছে সাধারণ মানুষের কাছে। গত বছরের শেষদিকে মার্কিন মুলুকে গিয়েছেন শাকিব খান ও বুবলী। যুক্তরাষ্ট্রে একই হোটেলের সামনে দাঁড়িয়ে দুজনই ছবি প্রকাশ করেন। তবে ছবিগুলো ছিল তাঁদের আলাদা। ২০২০ সালের পুরো সময় বুবলী যুক্তরাষ্ট্রে ছিলেন, তখনই মা হয়েছেন তিনি।

এর আগে, ২০১৭ সালে বুবলী তাঁর ফেসবুকে একটি ছবি প্রকাশ করেন। আর ক্যাপশনে লিখেছিলেন, ‘ফ্যামিলি টাইম’। সেই ছবিতে বুবলীর বোন ও দুলাভাইয়ের সঙ্গে বসে আছেন শাকিব খান। এখন নেটিজেনদের প্রশ্ন; শাকিব-বুবলীর সম্পর্কের শুরুটা কি সেখান থেকেই। ঠিক ওই সময়ই উধাও হয়ে যাওয়ার ১০ মাস পর ছেলেকে নিয়ে গণমাধ্যমের মুখোমুখি হন অপু বিশ্বাস। আর কাঁদতে কাঁদতে জানান, তাঁর সন্তান আবরাম খান জয়ের বাবা শাকিব খান। সে সময় বুবলীর মুখে ছিল হাসি। আর অপুর চোখে ছিল জল। আর এখন বুবলী কাঁদছেন আর অপু নাকি বিজয়ের হাসি হাসছেন। কারণ ২০১৬ সালে অপু যখন কলকাতার একটি নার্সিংহোমে সন্তানের জন্ম দিচ্ছিলেন তখন একটি ছবির শুটিংয়ে শাকিব কলকাতায় থাকা সত্ত্বেও একটিবারের জন্যও অপু বা তাঁর সন্তানকে দেখতে হাসপাতালে যাননি। অপু নিজেই নিজের বন্ডে সাইন করে ক্রিটিক্যাল কন্ডিশনে অপারেশন থিয়েটারে গিয়েছিলেন। অপুর কথায় তাঁদের সন্তান পৃথিবীতে আলোর মুখ দেখুক এটি শাকিব মোটেও চাননি এবং অপুকে যে বিয়ে করেছেন তাও অস্বীকার করতে চেয়েছেন। অপুর কথায় গুলশানে শাকিবের বাসায় কাজী ডেকে তাঁকে শাকিব বিয়ে করলেও অপুকে কখনো কাবিননামার কপি দেননি শাকিব এবং কোন কাজী অফিসে তাঁদের বিয়ে রেজিস্ট্রি হয় তাও অপু জানতেন না। অপুর কথায় এসবের কারণ ছিল একটাই, আর তা হলো বুবলীর সঙ্গে তখন চুটিয়ে পরকীয়া করছিলেন শাকিব খান।

 এই অবস্থায় অপু বারবার শাকিবের কাছে এর প্রতিবাদ জানালে তাঁর ওপর নাকি নির্যাতনের খড়গ নেমে আসত। একপর্যায়ে অপু যন্ত্রণা সহ্য করতে না পেরে শাকিবকে সাফ জানিয়ে দিয়েছিলেন তিনি তাঁদের গোপন বিয়ে ও সন্তানের কথা প্রকাশ্যে আনবেন। অপুর এমন সিদ্ধান্তে কিছুটা নমনীয় হয়ে শাকিব তাঁর কাছে প্রতিজ্ঞাবদ্ধ হয়েছিলেন তিনি নাকি বুবলীর সঙ্গে আর কোনো ছবিতে অভিনয় করবেন না, এমনকি বুবলীর ছায়াও মারাবেন না। শাকিবের এমন প্রতিশ্রুতিতে খুশি হন অপু। এবং শাকিবকে জানিয়ে দেন তিনি যদি প্রতিশ্রুতি ভঙ্গ করেন তাহলে সঙ্গে সঙ্গে সন্তান নিয়ে জনসম্মুখে আসবেন তিনি। শাকিবের মিথ্যা প্রতিশ্রুতিকে সরল মনে বিশ্বাস করে সে দিন (২০১৭ সালের ৯ এপ্রিল) সন্তান আবরামকে নিয়ে শাকিবের সঙ্গে অপু সারা বিকাল ঘুরে বেড়ান। অপুর কথায় শাকিবের মুখোশ খুলতে ২৪ ঘণ্টা সময়ও লাগেনি। পরদিন অর্থাৎ ১০ এপ্রিল সকালে অপু দেখতে পান একটি জাতীয় দৈনিকে খবর প্রকাশ হয়েছে শাকিব-বুবলী জুটি বেঁধে ‘রংবাজ’ শিরোনামের একটি ছবিতে অভিনয় করতে যাচ্ছেন। শাকিবের প্রতিশ্রুতি বরখেলাপে অগ্নিশর্মা হয়ে ওঠেন অপু। আর দেরি না করে সেদিন শাকিবকে দেওয়া তাঁর শর্ত মতো সন্তানকে নিয়ে টিভি লাইভে এসে সব গোপন কথা ফাঁস করে দেন তিনি। এর ৬ মাস পর ক্ষুব্ধ শাকিব ডিভোর্স দেন অপু বিশ্বাসকে। ঢালিউডে সবচেয়ে আলোচিত গোপন প্রেম, বিয়ে, সন্তানের বিষয়ে খবরে এখনো শীর্ষে আছেন অপু বিশ্বাস-শাকিব খান। আট বছরের বেশি সময় গোপনে সংসার চালিয়ে যাওয়া এই দুই নায়ক-নায়িকা সন্তান জন্মের পরও নিজেদের সংসারের কথা গোপন রাখেন।

এরপর ২০১৭ সালের ১০ এপ্রিল একটি বেসরকারি টেলিভিশনে সন্তানসহ হাজির হন অপু। সরাসরি সম্প্রচারিত সেই অনুষ্ঠানে অপু বিশ্বাস জানান, ২০০৮ সালের ১৮ এপ্রিল শাকিবের সঙ্গে তাঁর বিয়ে হয় আর ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর কলকাতার একটি হাসপাতালে তাঁদের ছেলের জন্ম হয়। যদিও ওই দিনটির আগ পর্যন্ত অপু বিশ্বাসকে যতবারই জিজ্ঞাসা করা হয়েছিল শাকিবের সঙ্গে তাঁর বিয়ের কথা, ততবারই হেসে উড়িয়ে দেন তিনি। শাকিবও একই কাজ করেন। বুবলী-শাকিবের বেলায়ও একই ঘটনা ঘটেছে। তবে শেষ পর্যন্ত জল্পনা-কল্পনা আর গুঞ্জনই সত্যি বলে ধরা দিয়েছে।

এদিকে শাকিব আর বুবলীর ঘটনা প্রকাশ্যে আসার পর সোশ্যাল মিডিয়ায় চলছে জোর আলোচনা। অপু-বুবলী এরপর কে? পূজা চেরির সঙ্গে শাকিব খানের প্রেমের বিষয় নিয়েও চলছে রসালো আলোচনা। নিজের প্রেম-বিয়ে-সন্তান আর ব্যক্তিজীবন নিয়ে শাকিব খান এতটাই বেপরোয়া হয়ে ওঠেছেন যে, তাঁকে নিয়ে জল্পনা-কল্পনা আর তামাশার হাট বসেছে সোশ্যাল মিডিয়ার হ্যান্ডেলে হ্যান্ডেলে।

সর্বশেষ খবর