রবিবার, ৪ জুন, ২০২৩ ০০:০০ টা

বলিউডের যত ধনী তারকা দম্পতি

শোবিজ ডেস্ক

বলিউডের যত ধনী তারকা দম্পতি

বলিউড তারকাদের আয় বা সম্পদের পরিমাণ নিয়ে ভক্তদের কৌতূহলের শেষ নেই। তাদের আয়ের প্রধান উৎস মূলত ব্লকবাস্টার সিনেমা এবং বিভিন্ন ব্র্যান্ডের বিজ্ঞাপন। সেলিব্রেটি নেট ওয়ার্থ অনুসারে বর্তমানে বলিউডের এমন ১০ ধনী দম্পতির আনুমানিক সম্পদের পরিমাণ এখানে তুলে ধরা হলো-

 

শাহরুখ খান এবং গৌরি খান

৯৬৫ মিলিয়ন মার্কিন ডলার

শাহরুখ-গৌরির যৌথ সম্পদের পরিমাণ প্রায় ৯৬৫ মিলিয়ন মার্কিন ডলার। বলিউডে আয়ের শীর্ষে আছেন এই দম্পতি। ‘বলিউড কিং’ খ্যাত খানের ক্যারিয়ারে সফল চলচ্চিত্র এবং লাভজনক ব্র্যান্ড এনডোর্সমেন্ট থেকে প্রাপ্ত প্রায় ৭৫০ মিলিয়ন মার্কিন ডলার। তার স্ত্রী গৌরি খান ভারতের একজন বিখ্যাত ইন্টেরিয়র ডিজাইনার। তাদের যৌথ চলচ্চিত্র প্রযোজনা সংস্থা রেড চিলিজ এন্টারটেইনমেন্টও একটি লাভজনক প্রতিষ্ঠান। গৌরির মোট সম্পদের পরিমাণ ২১৫ মিলিয়ন মার্কিন ডলার।

 

আদিত্য চোপড়া রানী মুখার্জি

৯০২ মিলিয়ন মার্কিন ডলার

আদিত্য চোপড়া ও রানী মুখার্জির সম্পদের পরিমাণ প্রায় ৯০২ মার্কিন ডলার। রানী মুখার্জির সম্পদের আনুমানিক নিট মূল্য ১২ মিলিয়ন মার্কিন ডলার। তার স্বামী আদিত্য চোপড়া যশরাজ ফিল্মসের (ওয়াইআরএফ) চেয়ারম্যান। চোপড়া অনেক আইকনিক বলিউড চলচ্চিত্র প্রযোজনা করেছেন। বলিউড শাদিসের মতে, তার আনুমানিক নিট মূল্য প্রায় ৮৯০ মিলিয়ন মার্কিন ডলার।

 

আনন্দ আহুজা সোনম কাপুর

৬৬২ মিলিয়ন মার্কিন ডলার

অভিনেত্রী সোনম কাপুরের স্বামী আনন্দ আহুজা ইন্টারন্যাশনাল বিজনেস টাইমস অনুসারে একটি পোশাক ব্র্যান্ডের মালিক এবং তার আনুমানিক বার্ষিক আয় প্রায় ৪৫০ মিলিয়ন মার্কিন ডলার। তার আয়ের বিভিন্ন উৎস অনুয়ায়ী তার নিট মূল্য প্রায় ৬৫০ মিলিয়ন মার্কিন ডলার। সোনম কাপুরের সম্পদের নিট মূল্য ১২ মিলিয়ন মার্কিন ডলার। তার আয়ের প্রধান উৎস অভিনয়, ব্র্যান্ড এনডোর্সমেন্ট (তিনি লরিয়ালের ব্র্যান্ড অ্যাম্বাসেডর) এবং তার নিজস্ব হাই-স্ট্রিট ফ্যাশন ব্র্যান্ড রিসন। উভয়ের যৌথ আয় প্রায় ৬৬২ মিলিয়ন মার্কিন ডলার।

 

অমিতাভ বচ্চন জয়া বচ্চন

৪০৫-৪১০ মিলিয়ন মার্কিন ডলার

বলিউড কিংবদন্তি অমিতাভ বচ্চনের আনুমানিক সম্পদের পরিমাণ ৪০০ মার্কিন ডলার। চলচ্চিত্র এবং টিভি হোস্টিং ছাড়াও ৭৮ বছর বয়সী এ তারকার বিনিয়োগ, শেয়ার এবং একাধিক ব্যবসা আছে। তার স্ত্রী জয়া বচ্চনের মোট সম্পত্তির পরিমাণ ৫-১০ মিলিয়ন মার্কিন ডলারের মধ্যে। এই দম্পতির যৌথ সম্পদের পরিমাণ প্রায় ৪১০ মিলিয়ন মার্কিন ডলার।

 

অক্ষয় কুমার টুইঙ্কল খান্না

২৮০ মিলিয়ন মার্কিন ডলার

অক্ষয় কুমার একমাত্র ভারতীয় তারকা যিনি ২০২০ সালে ফোর্বসের বিশ্বের সর্বোচ্চ বেতনপ্রাপ্ত সেলিব্রেটিদের তালিকায় জায়গা পান। তার বার্ষিক আয় প্রায় ৪৮.৫ মিলিয়ন মার্কিন ডলার। কুমারের মোট সম্পত্তির পরিমাণ প্রায় ২৫০ মিলিয়ন মার্কিন ডলার। অভিনেত্রী ও লেখক টুইঙ্কল খান্না তার পত্নী। টুইঙ্কলের মোট সম্পদ ৩০ মিলিয়ন মার্কিন ডলার বলে অনুমান করা হয়। তাই উভয়ের সম্পদের পরিমাণ প্রায় ২৮০ মিলিয়ন মার্কিন ডলার।

 

বিরাট কোহলি আনুশকা শর্মা

১৬৭ মিলিয়ন মার্কিন ডলার

বিরাট-আনুশকার সম্পদের পরিমাণ প্রায় ১৬৭ মিলিয়ন মার্কিন ডলার। ডিএনএ ইন্ডিয়ার তথ্য মতে, ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলির মোট সম্পত্তির পরিমাণ ১২০ মিলিয়ন মার্কিন ডলার। তার আয়ের প্রধান উৎস ভারতীয় জাতীয় দলের অধিনায়ক, মিন্ত্রা, উবার, অডি এবং এমআরএফের মতো ব্র্যান্ডের সঙ্গে কাজ করা। তার স্ত্রী বলিউড তারকা আনুশকা শর্মার সফল ক্যারিয়ার, বিশাল ব্র্যান্ড ডিল এবং নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান ক্লিন স্লেট ফিল্মস থেকে প্রাপ্ত আনুমানিক মোট সম্পদের পরিমাণ ৪৭ মিলিয়ন মার্কিন ডলার।

 

অভিষেক বচ্চন ঐশ্বরিয়া রাই বচ্চন

১৩০ মিলিয়ন মার্কিন ডলার

অভিষেক-ঐশ্বরিয়া দম্পতির মোট সম্পদের পরিমাণ একত্রে প্রায় ১৩০ মিলিয়ন মার্কিন ডলার। ঐশ্বরিয়ার সম্পদের মূল্য প্রায় ১০০ মিলিয়ন মার্কিন ডলার। এই সম্পদ তিনি আয় করেছেন ৫০টি ফিল্ম অভিনয়, লরিয়াল এবং লঙ্গিনের মতো হাই-প্রোফাইল ব্র্যান্ড এনডোর্সমেন্ট থেকে। অভিষেক বচ্চনের প্রায় ৩০ মিলিয়ন মার্কিন ডলার মূল্যের সম্পদ আছে।

 

সাইফ আলী খান এবং কারিনা কাপুর

১০০ মিলিয়ন মার্কিন ডলার

রিপাবলিক ওয়ার্ল্ড অনুসারে, তাদের অভিনেতা সাইফ আলী খান ও অভিনেত্রী কারিনা কাপুর দম্পতির যৌথ সম্পদের নিট মূল্য ১০০ মিলিয়ন মার্কিন ডলার। উভয়ে সফল চলচ্চিত্র এবং ব্র্যান্ড এনডোর্সমেন্ট থেকে এ সম্পদ অর্জন করেছেন।

সর্বশেষ খবর