শিরোনাম
প্রকাশ : ১৬ সেপ্টেম্বর, ২০১৯ ১০:০৭

মোদিকে বিষধর সাপ উপহারের হুমকি, গ্রেফতার সেই পাকিস্তানি অভিনেত্রী

অনলাইন ডেস্ক

মোদিকে বিষধর সাপ উপহারের হুমকি, গ্রেফতার সেই পাকিস্তানি অভিনেত্রী
ফাইল ছবি

কিছুদিন আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বিষধর সাপ উপহার দেওয়ার হুমকি দিয়েছিলেন পাকিস্তানি অভিনেত্রী রবি পীরজাদা। অভিনেত্রীর ওই হুমকির ভিডিও প্রকাশ্যে আসতেই মূহুর্তে ভাইরাল হয়ে যায়। অন্যদিকে, ভারতের প্রধানমন্ত্রীকে সরাসরি হুমকি দেওয়ার বিষয় নিয়ে নেটদুনিয়ায় অনেক উত্তেজনাও ছড়িয়েছিল। এবার সেই অভিনেত্রীকে গ্রেফতার করা হলো পাকিস্তান থেকে।

পাইথন এবং আরও নানা সরীসৃপ প্রাণীকে পোষ্য হিসেবে রাখার অভিযোগ উঠেছে রবি পীরজাদার বিরুদ্ধে মূলত। এই পাইথনসহ বাকি সরীসৃপ প্রাণীগুলিকে নিজের বিউটি পার্লারে রাখতেন রবি। কোনও কারণে এই পাকিস্তানি অভিনেত্রীর এমন ধরনের উদ্ভট শখ, তা অবশ্য জানা যায়নি। তবে বন্যপ্রাণীদের এভাবে পোষ্য বানিয়ে রাখা মূলত আইনত অপরাধ। আর সেই জন্যই বন্যপ্রাণী সংরক্ষণ আইন লঙ্ঘনের অভিযোগ তুলে পাঞ্জাব ওয়াইল্ড লাইফ প্রোটেকশন এবং পার্কস ডিপার্টমেন্টের তরফে রবি পীরজাদার বিরুদ্ধে থানায় অভিয়োগ দায়ের হয়েছিল। যার জন্য ওই পাকিস্তানি অভিনেত্রীর স্থান আপাতত কারাগারে।  

প্রসঙ্গত, চলতি মাসেরই শুরুর দিকে মোদিকে বিষধর সাপ পাঠানোর হুমকি দিয়েছিলেন এই পাকিস্তানি অভিনেত্রী। অনেকেই হয়তো অবাক হয়েছিলেন তার এই কর্মকাণ্ড দেখে। নরেন্দ্র মোদিকে সরাসরি হুমকি? তাও আবার পাকিস্তানি অভিনেত্রীর। পাল্টা তাকেও কটাক্ষ করতে ছাড়েননি ভারতীয় নেটিজেনরা।

আসলে, জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারার বিলুপ্তিকরণে খুব চটেছেন পাকিস্তানের খ্যাতনামা অভিনেত্রী রবি পীরজাদা। কাশ্মীর ইস্যুকে কেন্দ্র করেই মোদি সরকারের প্রতি তার রাগ। রবির ওই ভিডিওতেও একাধিক ভারতবিদ্বেষী মন্তব্যও রয়েছে। পাশাপাশি কাশ্মীরকে যে তারা পাকিস্তানের কাছ থেকে কিছুতেই ছিনিয়ে নিতে দেবেন না, এমনটা বলেও ওই ভিডিওতে ভারতীয়দের সাবধান করে দিয়েছিলেন রবি। তবে অন্যায়ভাবে বন্যপ্রাণীকে পোষ্য বানিয়ে পার্লারে রাখার অভিযোগে গ্রেফতার হয়েছেন রবি।


বিডি প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর