শিরোনাম
প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৯:৪২
প্রিন্ট করুন printer

মিঠুনের বাড়িতে আরএসএস প্রধান, বিজেপিতে যোগ নিয়ে জল্পনা

অনলাইন ডেস্ক

মিঠুনের বাড়িতে আরএসএস প্রধান, বিজেপিতে যোগ নিয়ে জল্পনা
মিঠুন চক্রবর্তী

প্রথমে ছিল ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলিকে নিয়ে জল্পনা। কিন্তু তিনি হৃদরোগে আক্রান্ত হওয়ার পর তাকে নিয়ে জল্পনা এখন কমেছে। এবার জল্পনা শুরু বলিউড তারকা মিঠুন চক্রবর্তীকে নিয়ে।

জল্পনার কারণ রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আএসএস) প্রধান মোহন রাও ভাগবতের সঙ্গে মিঠুনের সাক্ষাৎকার। মঙ্গলবার ভোরে মুম্বাইয়ে মিঠুনের বাড়িতে যান ভাগবত। তারা বেশ কিছুক্ষণ সময় একসঙ্গে কাটান। তারপর ভাগবত চলে যান।

এরপর মিঠুন চক্রবর্তী বলেছেন, 'দয়া করে কোনোরকম জল্পনা করবেন না। এখনো পর্যন্ত সেরকম কিছু হয়নি।'

এ তারকা অভিনেতার ব্যাখ্যা, 'আমার সঙ্গে মোহন ভাগবতের এক গভীর আধ্যাত্মিক যোগ আছে। লখনউতে আমি শুটিং করছিলাম। তখন তার সঙ্গে দেখা হয়েছিল। তাকে বলেছিলাম, মুম্বাই এলে অবশ্যই যেন আমার বাড়িতে আসেন। তাই তিনি এসেছিলেন।'

মিঠুনের সঙ্গে আরএসএসের যোগাযোগের কথা অবশ্য এতদিন সামনে আসেনি। মিঠুন বলার পর মানুষ তা জানলেন। কিন্তু পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের আগে এই সাক্ষাৎ স্বভাবতই জল্পনা বাড়িয়ে দিয়েছে। কারণ বিজেপি-র শীর্ষ নেতারা রাজ্যে জনপ্রিয় কিছু ব্যক্তিত্বকে দলে চাইছেন। যিনি তৃণমূলের কাছ থেকে ভোট বিজেপি-র দিকে নিয়ে আসতে পারবেন। দলের তরফে হাওয়া তৈরিতে সাহায্য করতে পারবেন।

নামপ্রকাশে অনিচ্ছুক বিজেপি-র এক নেতা বলেছেন, 'পশ্চিমবঙ্গের ভোটে মিঠুনকে পাওয়া গেলে তো নিঃসন্দেহে দল লাভবান হবে। মিঠুন কলকাতার ছেলে। তারকা-আকর্ষণ আছে। তাছাড়া তিনি অতীতে নানা ধরনের সামাজিক কাজের সঙ্গে যুক্ত ছিলেন। লড়াই করে মুম্বাইতে জায়গা করে নিয়েছেন। এখনো তিনি টিভি শো-র বিচারক হলে সেই অনুষ্ঠানের টিআরপি বেড়ে যায়।'

মিঠুনের ক্ষেত্রে আবার রাজনীতিতে আসার ক্ষেত্রে একটাই অসুবিধা আছে। অতীতে মিঠুন চক্রবর্তীর রাজনৈতিক ইনিংস দীর্ঘস্থায়ী হয়নি। তৃণমূলের হয়ে তিনি রাজ্যসভায় নির্বাচিত হয়েছিলেন। কিন্তু সারদা কেলেঙ্কারির সঙ্গে জড়িয়ে তিনি ২০১৬ সালে রাজনীতি ত্যাগ করেন।  ততদিনে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটকে তিনি সারদার কাছ থেকে নেয়া টাকা ফেরত দিয়ে সবকিছু মিটিয়ে নেন। তারপর অনেক দিন তিনি নিজেকে গুটিয়ে রেখেছিলেন। ফলে রাজনীতির অভিজ্ঞতা তার সুখের নয়।

সূত্র: ডয়চে ভেলে।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি, ২০২১ ২২:৩৯
প্রিন্ট করুন printer

‘খেলতে নেমে গেলি?’, সায়নীকে শ্রীলেখা

অনলাইন ডেস্ক

‘খেলতে নেমে গেলি?’, সায়নীকে শ্রীলেখা
সায়নী ঘোষ-শ্রীলেখা মিত্র

ভারতের পশ্চিমবঙ্গের রাজ্য শাসকদল তৃণমূলে অভিনেত্রী সায়নী ঘোষ যোগ দেওয়ায় কটাক্ষ করেছেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র। 

সায়নীর তৃণমূলে যোগ দেওয়ার খবরের লিঙ্ক ফেসবুকে শেয়ার করে শ্রীলেখা লিখেছেন, ‘এটা আশা করিনি সায়নী, তুইও বিক্রি হয়ে গেলি, খেলতে নেমে গেলি? খুবই দুঃখজনক।’

বুধবার হুগলী জেলার ডানলপের মাঠে সভা করেন মমতা ব্যানার্জি। সেই মঞ্চ থেকেই সায়নী ঘোষ তৃণমূলের পতাকা হাতে তুলে নেন। সায়নীর পাশাপাশি অভিনেত্রী জুন মালিয়া, সুদেষ্ণা ঘোষ, মানালি দে এদিন তৃণমূলে যোগদান করেন। এছাড়াও অভিনেতা কাঞ্চন মল্লিকও এদিন ঘাস ফুলে পতাকা তুলে নিয়েছেন। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি, ২০২১ ১৮:১০
প্রিন্ট করুন printer

৮ বছর পর নির্মাতা রাজুর সিনেমায় সাইমন

অনলাইন ডেস্ক

৮ বছর পর নির্মাতা রাজুর সিনেমায় সাইমন

জনপ্রিয় পরিচালক জাকির হোসেন রাজুর নতুন চলচ্চিত্রে দেখা যাবে ঢালিউড অভিনেতা সাইমন সাদিককে। গতকাল মঙ্গলবার ফেসবুকে এ খবর দিয়েছেন সাইমন নিজেই। সর্বশেষ নির্মাতা রাজুর পরিচালনায় ‘পোড়ামন’ চলচ্চিত্রে কাজ করেছিলেন সাইমন। ২০১৩ সালে মুক্তি পেয়েছিল চলচ্চিত্রটি। এবার নতুন ছবিতে একসঙ্গে কাজ করবেন তারা। চলচ্চিত্রের নাম 'আর্তনাদ'। নতুন চলচ্চিত্রে চুক্তি স্বাক্ষরের ছবি ফেসবুকে পোস্ট করে সাইমন লিখেছেন: 

ভেতরে ভেতরে পুড়ে মরছিলাম কবে আমার ওস্তাদের সাথে আবার সিনেমায় কাজ করা সুযোগ পাবো। অবশেষে সেই আর্তনাদ এর অবসান হলো "আর্তনাদ" চলচ্চিত্রের মাধ্যমে।

আমার ওস্তাদ জাকির হোসেন রাজু স্যারের চলচ্চিত্রে দীর্ঘ ৮ বছর পর চুক্তিবদ্ধ হলাম, আলহামদুলিল্লাহ।

আর সেটা সম্ভব হয়েছে আমাদের সবচেয়ে বড় প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার জন্য। অনেক অনেক কৃতজ্ঞতা জানাচ্ছি জনাব মো. সেলিম খান সাহেবকে। আমার ওপর আস্থা রাখার জন্য। 

 
বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি, ২০২১ ১৭:২২
প্রিন্ট করুন printer

তৃণমূলে যোগ দিলেন রাজ চক্রবর্তী ও সায়নী

অনলাইন ডেস্ক

তৃণমূলে যোগ দিলেন রাজ চক্রবর্তী ও সায়নী

ভারতের পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনকে সামনে রেখে এবার তৃণমূলে যোগ দিয়েছেন টালিউডের অন্যতম নির্মাতা রাজ চক্রবর্তী, অভিনেত্রী সায়নী ঘোষসহ কয়েকজন তারকা। এর মধ্যে রয়েছেন সুদেষ্ণা রায়, মানালী দে, জুন মালিয়া, অভিনেতা কাঞ্চন মল্লিক প্রমুখ।

এছাড়াও তৃণমূলে যোগ দিয়েছেন ক্রিকেটার মনোজ তিওয়ারিও। আজ বুধবার টালিগঞ্জের একঝাঁক তারকা তৃণমূলে যোগ দেওয়ার পর সায়নী ঘোষকে নিয়ে মুখ খোলেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

তিনি বলেন, সায়নী টুইটারে দুটো কথা বলেছিলেন। তারপর থেকেই সায়নীকে একের পর এক হুমকি দেওয়া হচ্ছে। কেন সায়নীকে এভাবে হুমকি দেওয়া হচ্ছে, ভয় দেখানো হচ্ছে বলে প্রকাশ্য জনসভা থেকে প্রশ্ন তোলেন তৃণমূল নেত্রী।

সম্প্রতি টেলিভিশন চ্যানেলের টক শো-তে হাজির হয়ে বিতর্কে জড়ান সায়নী ঘোষ। তিনি দুর্গাপূজায় গরুর মাংস রান্না করেন বলে মন্তব্য করেন। টক শোয়ে সায়নীর ওই মন্তব্যের পরপরই জোরালো সমালোচনার মুখে পড়েন তিনি।

সায়নীকে সমর্থন করেছিলেন অভিনেত্রী দেবলীনা দত্ত। সায়নীকে সমর্থন করায় দেবলীনা দত্তর বিরুদ্ধে থানায় অভিযোগ করেন বিজেপি এক নেতা। এ নিয়ে বেশ কিছুদিন সরগরম ছিল টালিউড।

আলোচিত ওই ঘটনার পর এবার ২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে তৃণমূলের পতাকা হাতে তুলে নিলেন অভিনেত্রী সায়নী ঘোষ।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি, ২০২১ ১৭:১৩
আপডেট : ২৪ ফেব্রুয়ারি, ২০২১ ১৯:৪৩
প্রিন্ট করুন printer

আত্মসমর্পণের পর জামিন পেলেন মিলা

অনলাইন ডেস্ক

আত্মসমর্পণের পর জামিন পেলেন মিলা
ফাইল ছবি

জনপ্রিয় পপ গায়িকা মিলা ইসলাম আদালতে আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন। অ্যাসিড হামলার মাধ্যমে হত্যাচেষ্টার অভিযোগের মামলায় দশ হাজার টাকার মুচলেকায় জামিন মঞ্জুর করেছেন আদালত।

আজ বুধবার মিলা তার আইনজীবীর মাধ্যমে ঢাকার অ্যাসিড অপরাধ দমন ট্রাইব্যুনালে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। পরে ট্রাইব্যুনালের বিচারক দিদারা চদ্রনা তার জামিন আবেদন মঞ্জুর করেন।

গত ২৮ ফেব্রুয়ারি আদালতে হাজির না হওয়ায় বিচারক মিলা ও তার সহযোগী কিম জন পিটার হালদারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। উল্লেখ্য, ২০১৯ সালের ৫ জুন এ সংগীতশিল্পীর বিরুদ্ধে অ্যাসিড হামলার অভিযোগে মামলা করেন সাবেক স্বামী পারভেজ সানজারির বাবা এস এম নাসির উদ্দিন।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি, ২০২১ ১৫:১৩
প্রিন্ট করুন printer

বাংলাদেশে যাত্রা শুরু করল স্পটিফাই

অনলাইন ডেস্ক

বাংলাদেশে যাত্রা শুরু করল স্পটিফাই

বাংলাদেশে প্রথমবারের মতো নিজেদের যাত্রা শুরু করতে যাচ্ছে বিশ্বের জনপ্রিয় অডিও স্ট্রিমিং সাবস্ক্রিপশন সার্ভিস স্পটিফাই। ব্যক্তিগত পছন্দ ও জগৎবিখ্যাত সব গানের সমারোহ নিয়ে বাংলাদেশ ছাড়াও পাকিস্তান ও শ্রীলঙ্কা-তে আজকের দিনেই অফিশিয়ালি নিজেদের যাত্রা শুরু করছে প্রতিষ্ঠানটি। 

বিশ্বজুড়ে ১৫৫ মিলিয়ন প্রিমিয়াম সাবস্ক্রাইবার সহ ৩৪৫ মিলিয়নেরও বেশি ব্যবহারকারীদের কাছে জনপ্রিয় এই প্ল্যাটফর্মটিতে আছে দেশীয় ও আন্তর্জাতিক প্রায় ৭০ মিলিয়নেরও বেশি গানের সমারোহ, শ্রোতাদের তাদের নিজ নিজ পছন্দের গানগুলোকে পার্সোনালাইজড করার সুযোগ পেয়ে থাকেন। বিনামূল্যে পাওয়া যাচ্ছে স্পটিফাই-এর সার্ভিস এবং সাথে রয়েছে প্রিমিয়াম সার্ভিসের সুবিধাও যা শ্রোতাকে দিবে বিজ্ঞাপনের বাধা ছাড়াই পছন্দের গান উপভোগের সুযোগ।

ব্যবহারকারীরা প্রতি মাসে মাত্র ১৯৯ টাকা খরচ করেই উপভোগ করতে পারবেন স্পটিফাই প্রিমিয়াম। পারিবারিক (সর্বোচ্চ ৬ জন) ব্যবহারের জন্য মাত্র ৩১৯ টাকায় থাকছে প্রিমিয়াম ফ্যামিলি সাবস্ক্রিপশন প্ল্যান। একই গৃহে বসবাসরত দুই জনের জন্য স্পটিফাই-এর নতুন আকর্ষণ স্পটিফাই প্রিমিয়াম ডুয়ো পাবেন ২৬০ টাকায়। এই সাবস্ক্রিপশন প্ল্যানের মধ্যে পাবেন ডুয়ো মিক্স সার্ভিস। নিয়মিত আপডেটেড প্লে-লিস্ট সুবিধার মাধ্যমে পছন্দের গান উপভোগ করতে পারবেন ব্যবহারকারীরা। এছাড়াও শিক্ষার্থীদের জন্য স্পটিফাই প্রিমিয়াম প্ল্যান থাকছে মাত্র ৯৯ টাকায়।

ফিচারের দারূণ মিশ্রণ এবং বিভিন্ন ডিভাইজ ও অ্যাপের মাধ্যমে বৃহৎ পরিসরে ব্যবহারের সুবিধা নিয়ে বাংলাদেশে পা রেখেছে স্পটিফাই। সংগীতপ্রেমীদের অন্যতম উপভোগ্য বিষয় হয়ে উঠবে স্পটিফাই-এর পার্সোনালাইজড মিউজিক রেকমেন্ডেশন, যার মাধ্যমে দেশি বিদেশি শিল্পীদের গানগুলো ডিসকভার, শেয়ারের ও উপভোগের সুযোগ পাবে ব্যবহারকারীরা।

স্পটিফাই-এর প্রধান ফ্রিমিয়াম বিজনেস কর্মকর্তা অ্যালেক্স নরস্ট্রোম বলেন, “বিশ্বজুড়ে সংগীত নির্মাতা ও শ্রোতাদের একত্রিত করার সুযোগ পেয়ে আমরা সত্যিই ভীষণ আনন্দিত। বিগত বছরগুলোতে আন্তর্জাতিক প্রসার বৃদ্ধির মাধ্যমে ৮ মিলিয়নেরও বেশি শিল্পী ও প্রায় সবকয়টি মহাদেশের শ্রোতাদের একই ছাঁদের নিচে আনতে আমরা সফল হয়েছি। পাশাপাশি স্পটিফাই-কে বৈশ্বিক অডিও ইকোনমির শীর্ষ সঞ্চালক হিসেবে অধিষ্ঠিত করতেও সক্ষম হয়েছি আমরা।” 

তিনি আরও বলেন, “একটি অপরিসীম অডিও ইকোসিস্টেম গঠনের প্রতিশ্রুতি রক্ষার্থে নতুন বাজারে যাত্রা শুরু করা আমাদের লক্ষ্য পূরণের জন্য একটি মুখ্য পদক্ষেপ।”

স্পটিফাই-এর মধ্যপ্রাচ্য এবং আফ্রিকা’র ম্যানেজিং ডিরেক্টর ক্লাউডিয়াস বলার বলেন, “সংগীতের নান্দনিকতা সকলের মাঝে পৌঁছে দিতে চাই আমরা। শুধু শ্রোতারাই নয়, পাশাপাশি দেশীয় শিল্পীরাও এখন বিশ্বজুড়ে ভক্তদের কাছে পৌঁছানোর সুযোগ পাবে।” মধ্যপ্রাচ্য ও আফ্রিকার পাশাপাশি দক্ষিণ এশিয়ার বাজারে নতুন যাত্রা শুরু করার সুবাদে সংগীত বিশারদদের একটি দলের নেতৃত্ব দিবেন তিনি। সেই প্রসঙ্গে তিনি আরও বলেন, “আমরা সবসময় আমাদের ভক্তদের পাশে থাকতে চাই এবং নতুন এই প্রসারণের ফলে আমরা বাংলাদেশ, পাকিস্তান ও শ্রীলঙ্কার সংগীতের যাদু বিশ্বদরবারে পৌঁছে দিতে সক্ষম হবো।”

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য

পরবর্তী খবর