শনিবার, ৪ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

ভেনিসে নজর কেড়েছে ডায়ানার জীবনীভিত্তিক ছবি ‌‌‘স্পেন্সার’

অনলাইন ডেস্ক

ভেনিসে নজর কেড়েছে ডায়ানার জীবনীভিত্তিক ছবি ‌‌‘স্পেন্সার’

‘স্পেন্সার’ ছবির পোস্টার ও ডায়ানা (ডানে)

ব্রিটিশ রাজসিংহাসনের সবচেয়ে আলোচিত চরিত্রে ডায়ানা। প্রিন্স চার্লসের সঙ্গে বিয়ের পর আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে আসেন তিনি। চার্লস ও ডায়নার বিয়ের অনুষ্ঠান দেখেছেন বিশ্বজুড়ে কোটি কোটি দর্শক। ১৯৯৭ সালে ৩১ আগস্ট এক সড়ক দুর্ঘটনায় ডায়ানা নিহত হন। কিন্তু  এখনো ব্রিটিশ রাজপরিবারের সবচেয়ে আলোচিত চরিত্র তিনি। তাকে নিয়ে বহু বই লেখা হয়েছে, টিভি সিরিজ ও সিনেমা নির্মিত হয়েছে। তবু যেন তাকে পুরোপুরি জানা হলো না। তাই ডায়ানাকে নিয়ে গবেষণাও থেমে নেই।

সম্প্রতি ডায়ানার জীবন কাহিনী নিয়ে নির্মিত হয়েছে স্পেন্সার নামের একটি ছবি। প্রিন্সেস অব ওয়ালস ডায়ানা হওয়ার আগে তিনি ছিলেন ডায়ানা ফ্রান্সেস স্পেন্সার। ক্যামেরার সামনে চার্লস ও ডায়ানার দাম্পত্য সুখী মনে হলেও ক্যামিলা পার্কারের সঙ্গে চার্লসের পরকীয়া প্রেমের কারণে তা বাস্তবে সুখের হয়ে উঠতে পারেনি। চার্লসের সঙ্গে স্বাভাবিকভাবেই ডায়ানার সম্পর্কের অবনতি ঘটে। চার্লসের সঙ্গে বাগদানের পর ডায়ানাকে অভিনন্দন জানিয়েছিলেন ক্যামিলা। সেই ক্যামিলার সঙ্গে নিজের স্বামীর সম্পর্ক জানতে পারার পর তা স্বাভাবিকভাবেই মেনে নিতে পারেননি তিনি। এতে চার্লসের সঙ্গে তার দূরত্ব তৈরি হয়। এরপর নিজের দুই ছেলে ব্রিটিশ সিংহাসনের উত্তরাধিকারী উইলিয়াম ও হ্যারির ছাড়া রাজপরিবারের অন্য সদস্যদের সঙ্গে তাল মেলাতে কষ্ট হয়ে যাচ্ছিল ডায়ানার। এসবই দেখানো হয়েছে স্পেন্সার ছবিতে।

গতকাল শুক্রবার ছবিটি দেখানো হয়েছে ভেনিস চলচ্চিত্র উৎসবে। সেখানে বেশ প্রশংসিত হয়েছে ছবিটি। অস্কারের আসরে অন্যতম আলোচিত ছবির কাতারে জায়গা করে নিতে পারে ‘স্পেন্সার’। ছবিতে ডায়ানা চরিত্রে অভিনয় করেছেন ‘টোয়ালাইট’ খ্যাত তারকা ক্রিশ্চেন স্টুয়ার্ট। ছবিটি পরিচালনা করেছেন পাবলো ল্যারেইন। 

 

সূত্র : রয়টার্স

 

বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর