১০ জানুয়ারি, ২০২২ ২২:০০

‘বিতর্কিত’ মন্তব্য করে বিপাকে অভিনেতা সিদ্ধার্থ

অনলাইন ডেস্ক

‘বিতর্কিত’ মন্তব্য করে বিপাকে অভিনেতা সিদ্ধার্থ

অভিনেতা সিদ্ধার্থ।

ব্যাডমিন্টন খেলোয়াড় সাইনা নেহওয়ালের প্রতি অবমাননাকর মন্তব্য করায় অভিনেতা সিদ্ধার্থের তীব্র নিন্দা করেছে ভারতের জাতীয় মহিলা কমিশন। সাইনার একটি টুইটের উত্তর দিতে গিয়ে তিনি নারীদের প্রতি অবমাননাকর শব্দ ব্যবহার করেছেন বলে অভিযোগ উঠেছে।

এ ব্যাপারে মহারাষ্ট্রের ডিজিপিকে একটি এফআইআর দায়ের করে আইনি ব্যবস্থা নিতে বলেছে জাতীয় মহিলা কমিশন। পরে এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করারও নির্দেশ দেওয়া হয়েছে।

গত ৫ জানুয়ারি পাঞ্জাবে গিয়ে কৃষকদের বিদ্রোহে আটকে পড়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কিছুক্ষণ অপেক্ষা করার পর তিনি দিল্লি ফিরে যান। এই ঘটনার পরেই সাইনা টুইট করেন, ‘যদি তাদের প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিঘ্নিত হয়, তা হলে কোনো দেশ নিজেদের নিরাপদ বলতে পারে না। প্রধানমন্ত্রীর উদ্দেশে যে আক্রমণ করা হয়েছিল তার তীব্র ভাষায় নিন্দা করি।’

এই টুইটেরই উত্তর দিতে গিয়ে ‘রং দে বাসন্তি’ খ্যাত অভিনেতা কার্যত খোঁচা দিয়েই লেখেন, ‘বিশ্বের সাটল-কক চ্যাম্পিয়ন। ঈশ্বরকে ধন্যবাদ যে ভারতকে রক্ষা করার মানুষ রয়েছে।’ এরপরই যোগ করেন, ‘রিহানা, তোমার লজ্জা করা উচিত’। তবে তার এমন মন্তব্যকে অনেকেই ‘রুচিহীন’ বলে বর্ণনা করেছেন।

সিদ্ধার্থের টুইট দেখে সাইনা বলেছেন, ‘আমি বুঝতে পারিনি ও কী বলতে চেয়েছে। অভিনেতা হিসেবে ওকে আমার আগে পছন্দ হত। কিন্তু এ ধরনের ব্যবহার একেবারেই কাম্য নয়। এর থেকে ভাল শব্দ ব্যবহার করে ও নিজের অনুভূতি প্রকাশ করতে পারত। যদি ভারতের প্রধানমন্ত্রীর নিরাপত্তা কোনো বিষয় না হয়ে থাকে, তাহলে আমি জানি না আর কোন জিনিসটা এই দেশে বেশি গুরুত্বপূর্ণ।’

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর