Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২১ জুলাই, ২০১৯ ১২:৫৩

না জানি আরও কত প্রিয়া সাহা রয়েছে!

রিয়াজুল হক

না জানি আরও কত প্রিয়া সাহা রয়েছে!
আমার ধারণা প্রিয়া সাহা জানতেন না, তার এই মিথ্যা অভিযোগ টেলিভিশনে প্রচার হবে। কারণ তিনি যদি সেটা জানতেন, তাহলে এই ধরনের ডাহা মিথ্যা কথা কখনোই বলতে যেতেন না। অবশ্যই এটা একটা গভীর ষড়যন্ত্র। আর দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র কারো পক্ষে একা করার সুযোগ নেই কিংবা কেউ ভাইরাল হওয়ার জন্য করে না।
 
প্রিয়া সাহা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে যে মিথ্যা অভিযোগ দিয়েছেন, তা ইতোমধ্যেই সবাই জেনেছেন। কারণ ভিডিওটি সবাই দেখেছে। সেজন্য তার প্রতিটি বাক্যের মিথ্যা কথাগুলো ব্যাখ্যা বা খণ্ডন করতে চাচ্ছি না। কারণ অনেকেই খুব সুন্দর যুক্তি তুলে ধরে সেগুলোর প্রতিবাদ করেছেন।
 
আর বাংলাদেশ যে সম্প্রীতির দেশ, মানুষে মানুষে ভালবাসার দেশ এটা সবাই জানে। প্রমাণ করার কিছুই নেই।
 
কিন্তু প্রশ্ন হচ্ছে, দেশ নিয়ে প্রিয়া সাহার (যে কোন ধর্মের হতে পারে) মত আরও কারা কারা রয়েছেন, কোথায় কোথায় রয়েছেন, যারা এই ভাবে দেশের সকল সুযোগ সুবিধা ভোগ করার পরেও নিজের দেশের সম্মান অন্য দেশের কাছে ভূলণ্ঠিত করছেন। এত উন্নয়নের মাঝেও দেশের মধ্যে একটা বিশৃঙ্ক্ষল পরিবেশ সৃষ্টি করতে চাইছেন।
 
প্রিয়া সাহার কথা টেলিভিশনে প্রচারিত হওয়ার পরেই কিন্তু আমরা তার অপপ্রচার জেনেছি। নাম না জানা আরও কত প্রিয়া সাহা রয়েছে, সেটাই আমাদের খুঁজে বের করা দরকার। কিংবা আদৌ সম্ভব কিনা সেটাও কোটি টাকার প্রশ্ন!
 
এই দেশটা আমাদের সকলের। এখানে মানুষে মানুষে কখনো কোনদিন ভেদাভেদ ছিল না, থাকবে না।
 
লেখক: বাংলাদেশ ব্যাংকের উপপরিচালক
 
(ফেসবুক থেকে সংগৃহীত)
 
বিডি প্রতিদিন/ফারজানা

আপনার মন্তব্য