১৬ জানুয়ারি, ২০২২ ১০:৪১

‌‘এ বক্তব্য কি আমার প্রেতাত্মা এসে জানিয়েছে!’

নাজমুন মুনিরা ন্যান্সি

‌‘এ বক্তব্য কি আমার প্রেতাত্মা এসে জানিয়েছে!’

সবার জ্ঞাতার্থে জানাচ্ছি, আমার স্বামী মহসিন মেহেদী এবং আমি নাজমুন মুনিরা। আমাদের দুজনের নামের সংক্ষিপ্ত রূপ মেহেনাজ। আমাদের এতদিনে মিডিয়া জগতের সিংহভাগ মানুষ মেহেনাজ নামেই চেনে । 'মেহেনাজ ' নামটি কি করে আজ আমার অনাগত সন্তানের নাম হয়ে গেলো সেটা বুঝলাম না! আবার অনেকে নিজ বুদ্ধিতে ধরে নিচ্ছেন আমি কন্যা সন্তানের মা হব বলে নাম রেখেছি মেহেনাজ!

আমাদের বিয়ের বয়স পাঁচ মাস চলছে। সব ঠিকঠাক থাকলে রিপোর্ট অনুযায়ী আমার গর্ভের সন্তানের জন্মের সময় দেখাচ্ছে জুলাই মাসের শেষ সপ্তাহে । গর্ভধারণের শুরুতে কি করে জানবো কাঙ্ক্ষিত সন্তানটি ছেলে কিংবা মেয়ে!

অনেকে নিজ দায়িত্বে আমার বক্তব্য মনের মাধুরী মিশিয়ে লিখেছেন। আমার বক্তব্য এমন 'আমি খুবই আনন্দিত। পূর্বে সিজারের মাধ্যমে সন্তান জন্ম দিতে গিয়ে অনেক জটিলতা হয়েছে। আমি ভাবতেই পারিনি আর কখনো মা হব!'

আমি এসব আজগুবি লেখা পড়ে হতবাক হয়ে যাই। আমি এখন পর্যন্ত কোনো সাংবাদিকের সাথে এ ব্যাপারে কোনো কথাই বলিনি। তাহলে আমার এ বক্তব্য কি আমার প্রেতাত্মা এসে জানিয়েছে! সন্তান জন্ম দেয়া হোক সেটা প্রথম কিংবা পঞ্চম; প্রতিবারেই তীব্র আনন্দ এবং শারীরিক যন্ত্রণার মধ্য দিয়ে একজন মাকে যেতে হয়। আমিও তার ব্যতিক্রম নই। নতুন আমার এক অংশের মুখ দেখার অপেক্ষায় দিন পার করছি। এ অপেক্ষা মধুর।

(অনেক অযাচিত লোকের আমার জীবনের সুখবরটি শুনে গাত্রদাহ হচ্ছে জানি! গালিগালাজ করার জন্য ইতিমধ্যেই জিহ্বাতে ধার দিয়ে রেখেছেন! বিশ্বাস করেন, আপনাদের আমার জীবনে থাকা না থাকাতে আমার কিচ্ছু আসে যায় না। কোনো বিকৃত রুচির নারী - পুরুষের জন্য মেহেনাজ পরিবার তাদের আনন্দ বিসর্জন দিবে না)

(ফেসবুক থেকে সংগৃহীত)

 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর