Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
প্রকাশ : রবিবার, ১ সেপ্টেম্বর, ২০১৩ ০০:০০ টা
আপলোড : ১ সেপ্টেম্বর, ২০১৩ ০০:০০

আন্দোলনের সর্বাত্মক প্রস্তুতির আহবান খালেদা জিয়ার

আন্দোলনের সর্বাত্মক প্রস্তুতির আহবান খালেদা জিয়ার

দেশের বর্তমান অবস্থাকে 'শ্বাসরুদ্ধকর' আখ্যায়িত করে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, 'দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব আজ হুমকির মুখে। এ পরিস্থিতিতে আমরা (বিএনপি) হাত গুটিয়ে বসে থাকতে পারি না।' একই সঙ্গে নির্দলীয় সরকারের চলমান আন্দোলনে জনগণকে সর্বাত্দক প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান বিরোধীদলীয় নেতা। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নেতা-কর্মীদের অভিনন্দন জানিয়ে বাণীতে তিনি বলেন, দেশবিরোধী নানা চুক্তি ও কর্মকাণ্ডের মাধ্যমে বর্তমান সরকার জাতীয় স্বার্থকে জলাঞ্জলি দিয়ে চলেছে। দেশজুড়ে চলছে গণহত্যা, গুম, গুপ্তহত্যা, সন্ত্রাস, চাঁদাবাজি, দুর্নীতি, নিপীড়ন ও নির্যাতনের মহোৎসব। কেবল তা-ই নয়, ভয়াবহ রূপ ধারণ করেছে আইনশৃঙ্খলা পরিস্থিতি। বিদ্যুৎ-গ্যাস-পানি নিয়ে হাহাকার চারদিকে। দ্রব্যমূল্যের লাগামহীন ঊধর্্বগতিতে সাধারণ মানুষের নাভিশ্বাস উঠেছে। বিচার বিভাগের স্বাধীনতা ভূলুণ্ঠিত করে নির্লজ্জ দলীয়করণের মাধ্যমে নিপীড়িত জনমানুষের আইনি প্রতিকার পাওয়ার পথও রুদ্ধ করে ফেলা হয়েছে। আজ্ঞাবহ হওয়ার কারণে স্থবির হয়ে পড়েছে প্রশাসন। বিরোধীদলীয় নেতা বলেন, 'আমাদের এখন মূল লক্ষ্যই হচ্ছে গায়ের জোরে বাতিল করা নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা আবার সংবিধানে পুনঃপ্রতিষ্ঠা করা।'

একদলীয় শাসনের অবসান ঘটিয়ে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা, স্বৈরাচারবিরোধী গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন, সংসদীয় গণতন্ত্র পুনঃপ্রবর্তনসহ গণতন্ত্রের চর্চা ও দেশের উন্নয়ন-অগ্রযাত্রায় বিএনপির ভূমিকার কথা তুলে ধরে খালেদা জিয়া বলেন, এসব কারণেই বিএনপি দেশবাসীর কাছে এখনো সর্বাধিক জনপ্রিয়।

বাণীতে জনগণের আস্থা ও বিশ্বাস অক্ষুণ্ন রেখে দেশ ও জনগণের সেবায় আগামী দিনগুলোতেও বিএনপি বলিষ্ঠ ইতিবাচক ভূমিকা রাখবে বলে অঙ্গীকার ব্যক্ত করেন বেগম খালেদা জিয়া।

 

 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর

Works on any devices

সম্পাদক : নঈম নিজাম

ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট নং-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা আবাসিক এলাকা, বারিধারা, ঢাকা থেকে প্রকাশিত এবং প্লট নং-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
ফোন : পিএবিএক্স-০৯৬১২১২০০০০, ৮৪৩২৩৬১-৩, ফ্যাক্স : বার্তা-৮৪৩২৩৬৪, ফ্যাক্স : বিজ্ঞাপন-৮৪৩২৩৬৫।

E-mail : [email protected] ,  [email protected]

Copyright © 2015-2019 bd-pratidin.com