শিরোনাম
প্রকাশ : বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১০ ডিসেম্বর, ২০১৯ ২৩:০৯

বিভিন্ন স্থানে বিএনপির বিক্ষোভ, পুলিশি বাধা

নিজস্ব প্রতিবেদক

বিভিন্ন স্থানে বিএনপির বিক্ষোভ, পুলিশি বাধা

খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবিতে গতকালও ঢাকাসহ সারা দেশে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি। ঢাকাসহ কয়েক জেলায় পুলিশি বাধার মুখে পড়ে বিএনপির বিক্ষোভ। রংপুরে দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করতে চাইলে কার্যালয়ের মূল ফটকের সামনে পুলিশ বাধা দেয়। সকালে সুনামগঞ্জে শহরের পুরাতন বাসস্ট্যান্ড থেকে শহরে মিছিলটি বের করেন নেতা-কর্মীরা। মিছিলটি কিছু দূর অগ্রসর হওয়ার পর কামারখালী এলাকায় বাধা দেয় পুলিশ। রাজধানীর বিভিন্ন থানায় বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা মিছিল বের করে। কোথাও কোথাও দাঁড়াতেই পারেনি বিএনপি।

আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর : রংপুর :  বিচার বিভাগের ওপর সরকারের নগ্ন হস্তক্ষেপের প্রতিবাদ এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে রংপুর মহানগরীতে বিক্ষোভ করেছে মহানগর ও জেলা বিএনপি। গতকাল দুপুরে দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করতে চাইলে কার্যালয়ের মূল ফটকের সামনে পুলিশ বাধা দেয়। এ সময় পুলিশের সঙ্গে নেতা-কর্মীদের বাকবিত া হয়।

এক পর্যায়ে সেখানেই জেলা বিএনপির সহ-সভাপতি সাহিদার রহমান জোসনার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক রইচ আহমেদ, মহানগর সহসভাপতি সুলতানুল আলম বুলবুল, যুগ্ম সাধারণ সম্পাদক রাশেদ উন নবী খান বিপ্লব, সাবেক পৌর মেয়র মামুনার রশিদ মামুন, জেলা বিএনপির প্রচার সম্পাদক ফিরোজ আলম, মহানগর যুবদল সভাপতি অ্যাডভোকেট মাহফুজ উন নবী ডন, জেলা ছাত্রদল সভাপতি মনিরুজ্জামান হিজবুল, সাধারণ সম্পাদক জাকারিয়া ইসলাম জীম প্রমুখ।

সুনামগঞ্জ : খালেদা জিয়ার মুক্তির দাবিতে ব্যাপক কর্মী সমাগম ঘটিয়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করে জেলা বিএনপি। কেন্দ্রীয় এই কর্মসূচি উপলক্ষে দীর্ঘদিন পর শহরে বড় ধরনের শোডাউন করে দলটি। গতকাল সকালে শহরের পুরাতন বাসস্ট্যান্ড থেকে শহরে মিছিলটি বের করেন নেতা-কর্মীরা। মিছিলটি কিছু দূর অগ্রসর হওয়ার পর কামারখালী এলাকায় বাধা দেয় পুলিশ। বাধা পেয়ে সেখানে সমাবেশ করে নেতা-কর্মীরা। এ সময় জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন আহমদ মিলন, সহসভাপতি অ্যাডভোকেট মল্লিক মইন উদ্দিন সোহেল, অ্যাডভোকেট শেরে নুর আলী, আনিসুল হক, সাধারণ সম্পাদক নূরুল ইসলাম নূরুল, সাংগঠনিক সম্পাদক  কামরুজ্জামান কামরুল প্রমুখ উপস্থিত ছিলেন। 

নাটোর : খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে জেলা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। বেলা ১১টার দিকে শহরের আলাইপুর এলাকায় দলীয় কার্যালয় প্রাঙ্গণে তারা এই সমাবেশ করে। এ সময় বক্তব্য দেন জেলা বিএনপি আহ্বায়ক আমিনুল ইসলাম, সদস্য সচিব রহিম নেওয়াজ, সদস্য শহিদুল ইসলাম বাচ্চু, অ্যাডভোকেট রুহুল আমিন তালুকদার টগর, এমদাদুল হক আল মামুন, দেওয়ান শাহীনসহ দলের নেতারা।

দিনাজপুর : খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম দিনাজপুর ইউনিট। সকাল ১০টায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা আইনজীবী সমিতির সামনে এই মানববন্ধন পালন করা হয়। আইনজীবী ফোরাম দিনাজপুর ইউনিটের নেতা মোল্লা মো. সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, আইনজীবী ফোরাম নেতা আ ন ম হাবিবুল্লাহ, মো. আসির উদ্দীন, ফিরোজ ইব্রাহিম, আবু মাসুদ ওবায়দুল্লাহ তারেক প্রমুখ। মানববন্ধনে ফোরাম নেতাসহ আইনজীবী ফোরামের অন্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ময়মনসিংহ : খালেদা জিয়ার মুক্তির দাবিতে পৃথক বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে আইনজীবী ফোরাম ও স্বেচ্ছাসেবক দল। গতকাল দুপুরে নগরীর নতুন বাজারস্থ বিএনপির কার্যালয় থেকে স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক তানভীরুল ইসলাম টুটুলের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের হয়ে নতুন বাজার এলাকা প্রদক্ষিণ করে। একই কর্মসূচিতে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় সদস্য ও জেলা শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নূরুল হকের নেতৃত্বে আদালত প্রাঙ্গণে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। এ সময় আইনজীবী নেতা অ্যাডভোকেট আবদুল হক, সাজ্জাদুর রহমান আকন্দ নয়ন প্রমুখ উপস্থিত ছিলেন।

টাঙ্গাইল : কারাবন্দী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে টাঙ্গাইল জেলা বিএনপির নেতা-কর্মীরা। সকালে টাঙ্গাইল শহরের বিশ্বাস বেতকা এলাকায় বিভিন্ন এলাকা থেকে ক্ষুদ্র ক্ষুদ্র মিছিল এসে সমবেত হয় পরে মিছিলটি টাঙ্গাইল জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবালের নেতৃত্বে বের হতে চাইলে পুলিশি বাধায় পড়ে। পরে টাঙ্গাইল বিশ্বাস বেতকা গোডাউন বাজারের সামনে সমাবেশের আয়োজন করে দলটি। এতে বক্তব্য রাখেন টাঙ্গাইল জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবাল।


আপনার মন্তব্য