শুক্রবার, ১০ জুলাই, ২০২০ ০০:০০ টা

কক্সবাজারে বন্দুকযুদ্ধে তিন রোহিঙ্গা ইয়াবা কারবারি নিহত

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের  উখিয়ায় বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে তিন রোহিঙ্গা ইয়াবা পাচারকারী নিহত হয়েছেন। তাদের কাছ থেকে তিন লাখ পিস ইয়াবা, দুটি পাইপগান এবং পাঁচ রাউন্ড কার্তুজ উদ্ধার করেছে বিজিবি। নিহতরা হলেন- তুমব্রু কোনারপাড়ার মৃত জুলুর মুল্লকের  ছেলে নুর আলম (৪৫), উখিয়ার বালুখালী ১ নং ক্যাম্পের গুরা মিয়ার ছেলে মো. হামিদ (২৫), কুতুপালং ২ নং ক্যাম্পের ছৈয়দ হোসেনের ছেলে নাজির হোসেন (২৫)। গতকাল ভোর ৩টা ৪৫ মিনিটে উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের তুলাতুলি জলিলের গোদা নামক স্থানে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

অভিযানে নেতৃত্বদানকারী কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ বিপিএম জানান, বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত এলাকা দিয়ে বিপুল পরিমাণ ইয়াবা চালান আসার খবর পেয়ে তুমব্রু বিওপির সদস্যদের নিয়ে উখিয়ার জলিলের খোদা নামক স্থানে অবস্থান গ্রহণ করি। ভোরে ১০/১২ জনের পাচারকারী দল দল আসতে দেখে তাদের গতিরোধ করতে চাইলে তারা বিজিবি সদস্যদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোড়ে। বিজিবির সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলি করে।

 এ সময় পাচারকারীরা পার্শ¦বর্তী পাহাড়ে ভিতরে চলে যায়। ঘটনাস্থল থেকে তিনজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে তিন লাখ পিস ইয়াবা, দুটি পাইপগান, পাঁচ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ইয়াবার মূল্য প্রায় ৯ কোটি টাকা। এ ব্যাপারে উখিয়া থানার ওসি (তদন্ত) নুরুল ইসলাম মজুমদার জানান, উখিয়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহত ইয়াবা পাচারকারীদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার মর্গে পাঠিয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর