শুক্রবার, ১০ জুলাই, ২০২০ ০০:০০ টা
বুড়িগঙ্গায় লঞ্চডুবি

ময়ূর-২ লঞ্চের মালিক গ্রেফতার, তিন দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক

বুড়িগঙ্গা নদীতে যাত্রীবাহী লঞ্চ মর্নিং বার্ড ডুবে যাওয়া এবং যাত্রী নিহতের ঘটনায় ময়ূর-২ লঞ্চের মালিক মোসাদ্দেক হানিফ ছোয়াদকে গ্রেফতার করেছে সদরঘাট নৌ-পুলিশ। গতকাল তাকে হাজির করা হলে তিন দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত।

বুধবার রাতে রাজধানীর কলাবাগান থানার সোবহানবাগ এলাকার একটি অ্যাপার্টমেন্ট থেকে মোসাদ্দেককে গ্রেফতার করা হয়। গতকাল  ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মোসাদ্দেককে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। পরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মনিকা খান তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এদিকে ওই লঞ্চের সুপারভাইজার আবদুস সালামকে আদালতে হাজির করে কারাগারে পাঠানোর আদেশ চেয়ে আবেদন করা হয়। আবদুস সালামের আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারের পাঠানোর আদেশ দেয়। প্রসঙ্গত, ২৯ জুন মুন্সীগঞ্জ থেকে ঢাকার সদরঘাটের উদ্দেশে ছেড়ে আসা মর্নিং বার্ড নামের লঞ্চটিকে বুড়িগঙ্গায় ধাক্কা দিয়ে ডুবিয়ে দেয় ময়ূর-২ নামের একটি লঞ্চ। এ ঘটনায় ৩৪ জন মারা গেছেন। পরে নৌ-পুলিশ সদরঘাট থানার এসআই শামসুল আলম বাদী হয়ে ময়ূর-২ লঞ্চের মালিক মোসাদ্দেক হানিফকে প্রধান আসামি করে মোট সাতজনের বিরুদ্ধে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় মামলা করেন।

এদিকে ময়ূর-২ নামের লঞ্চটিকে দায়ী করে প্রতিবেদন দিয়েছে ঘটনা তদন্তে গঠিত কমিটি। তদন্ত কমিটি বলেছে, মুন্সীগঞ্জ থেকে সদরঘাটের উদ্দেশ্যে ছেড়ে আসা মর্নিং বার্ডকে ময়ূর-২ প্রথমে ধাক্কা দিলে লঞ্চটি আড়াআড়ি হয়ে যায়। এরপর লঞ্চটির ওপর ময়ূর-২ উঠিয়ে দেওয়া হয়। কমিটি দুর্ঘটনার জন্য ময়ূর-২ লঞ্চের মাস্টার (চালক) এবং সে সময় লঞ্চ চালানোর সঙ্গে যুক্ত অন্যদের দায়ী করেছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর