শুক্রবার, ১০ জুলাই, ২০২০ ০০:০০ টা

আওয়ামী লীগকে বারবার ক্ষমতায় আনতে কাজ করছে ইসি : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগকে ক্ষমতায় রাখতে নির্বাচন কমিশন কাজ করছে বলে দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, রাজনৈতিক দলের নিবন্ধন আইনের সংশোধনের উদ্দেশ্য একটাই- সেটা হচ্ছে আওয়ামী লীগকে বার বার ক্ষমতায় নিয়ে আসা। আওয়ামী লীগকে ক্ষমতায় রাখা। নির্বাচন কমিশন তাদের প্রভুদের ক্ষমতায় রাখতে সমস্ত আইন  তৈরি করছে। তিনি বলেন, জনগণের কাছে আমাদের যে কমিটমেন্ট আছে, সেই কমিটমেন্ট নিয়ে আমরা ঐক্যবদ্ধ হই এবং এই সরকারকে চলে যেতে বাধ্য করে নির্বাচন কমিশন নতুন করে গঠন করার প্রক্রিয়া শুরু করতে পারি।

গতকাল এক ভার্চুয়াল আলোচনায় বিএনপি মহাসচিব এই অভিযোগ করেন। বাংলাদেশ ন্যাশনালিস্ট রিসার্চ অ্যান্ড কমিউনিকেশনের উদ্যোগে ‘রাজনৈতিক দলসমূহের নিবন্ধন আইন : করোনাভাইরাস বিপর্যয়ের মধ্যে নির্বাচন কমিশনের আবারো সংবিধানবিরোধী পদক্ষেপ’ শীর্ষক এই আলোচনায় অংশগ্রহণকারীরা বাসা থেকে যুক্ত হন। এতে প্রধান অতিথির বক্তব্য দেন মির্জা ফখরুল।

বিএনপির সাবেক এমপি জহিরউদ্দিন স্বপনের পরিচালনায় আরও বক্তব্য দেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ২০ দলীয় জোটের নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক বজলুর রশীদ ফিরোজ ও নির্বাচন কমিশনের সাবেক সচিব আবদুর রশিদ সরকার। রিজেন্ট হাসপাতালের অপকর্ম সরকারের মদদেই হয়েছে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, একটা হাসপাতাল কী করে একটা মিথ্যা সার্টিফিকেট দিতে পারে। কালকে আমি টেলিভিশনে দেখলাম-আমাদের সব মন্ত্রী তার (মো. সাহেদ) সঙ্গে অত্যন্ত ঘনিষ্ঠভাবে পরিচিত। ঘনিষ্ঠভাবে তাদের সঙ্গে কথা বলছেন, কাজ করছেন। অর্থাৎ সরকারের মদদ নিয়ে এই অপকর্মটা তারা করেছে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর