শিরোনাম
বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

খালেদা জিয়ার বিদেশে না যাওয়ার শর্ত অমানবিক

নিজস্ব প্রতিবেদক

খালেদা জিয়ার বিদেশে না যাওয়ার শর্ত অমানবিক

খালেদা জিয়ার বিদেশে না যাওয়ার শর্ত অমানবিকবিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা নেওয়ার ক্ষেত্রে সরকারের আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহার চান দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, সরকারি আদেশে চিকিৎসার জন্য দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বাইরে যাওয়া নিষিদ্ধ করাটা অমানবিক। জাতীয়তাবাদী মহিলা দলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল বেলা ১১টায় শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য প্রদান শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, খালেদা জিয়ার সাজা আরও ৬ মাসের জন্য স্থগিত করে মুক্তির আদেশ দেওয়া হয়েছে। শর্ত হচ্ছে, তিনি আগে যে শর্তে ছিলেন, অর্থাৎ বাসা ও দেশের ভিতরে থেকে চিকিৎসা নেবেন।  খালেদা জিয়ার শারীরিক অবস্থা তুলে ধরে নজরুল ইসলাম খান বলেন, আলহামদুলিল্লাহ, নানা বিধিনিষেধের মধ্যেও তিনি এখন ঘরে থাকতে পারছেন। তিনি এখন মারাত্মকভাবে অসুস্থ। তাঁর উন্নত চিকিৎসা নেওয়া দরকার। দীর্ঘদিন তিনি হাসপাতালে ছিলেন। কিন্তু সুস্থ হতে পারেননি।

স্থায়ী কমিটির এ সদস্য বলেন, বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য প্রয়োজনে তাকে বাইরে নিতে হবে। তিনি যাবেন কি যাবেন না, যাওয়ার প্রয়োজন হবে কি হবে না সেটা ভিন্ন কথা। নজরুল ইসলাম খান বলেন, সংসদীয় গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করেছিলেন বেগম খালেদা জিয়ার সরকার ১৯৯১ সালে। সেই গণতন্ত্র আজকে সংকটের মুখে পতিত। গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে মহিলা দলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

এ সময় মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, যুগ্ম সম্পাদক হেলেন জেরিন খান, সাবেক এমপি নিলোফার চৌধুরী মনি, শাম্মী আখতার প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর