শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ১২ মার্চ, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১১ মার্চ, ২০২১ ২৩:২৬

সিঙ্গাপুরে কেমন আছেন মওদুদ

নিজস্ব প্রতিবেদক

সিঙ্গাপুরে কেমন আছেন মওদুদ

সিঙ্গাপুরের হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ এখনো শঙ্কামুক্ত নন। তিনি মাউন্ট এলিজাবেথ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন।

চিকিৎসকদের বরাত দিয়ে ব্যারিস্টার মওদুদ আহমদের একান্ত সহকারী মমিনুর রহমান সুজন গতকাল সন্ধ্যায় বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘স্যারের শারীরিক অবস্থা কিছুটা উন্নতি হয়েছে। তবে স্যার এখনো শক্তামুক্ত নন। তাঁর শরীরে ইউরিনের পরিমাণ কমে যাওয়ায় পানি জমে গেছে। সারা শরীরই ফুলে গেছে। তাঁকে উচ্চমাত্রার ওষুধ দিয়ে পানি সরানোর চেষ্টা করা হয়। কিন্তু ইতিবাচক ফল না পাওয়ায় আজ (বৃহস্পতিবার) সকাল থেকে প্রায় চার ঘণ্টা কিডনি ডায়ালাইসিস করা হয়। এখন কিছুটা ভালোর দিকে।’ সুজন আরও বলেন, ‘স্যারের ফুসফুসে ১৩ দিন ধরে পানি জমছে যে কারণে ফুসফুসের অক্সিজেন গ্রহণ ক্ষমতা একেবারেই কম। পাশাপাশি কিডনি জটিলতাও দেখা দিয়েছে।’ মওদুদ আহমদের রোগমুক্তি কামনায় তাঁর পরিবার দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন বলে জানান সুজন।

১ ফেব্রুয়ারি উন্নত চিকিৎসার জন্য মওদুদ মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি হন। সেখানে হৃদরোগ বিশেষজ্ঞ চার্লস থোর তত্ত্বাবধানে চিকিৎসাধীন তিনি। সঙ্গে তাঁর সহধর্মিণী হাসনা মওদুদও রয়েছেন।

৩০ ডিসেম্বর রক্তে হিমোগ্লোবিনের পরিমাণ হ্রাস, বুকে ব্যথা অনুভব করলে মওদুদ আহমদকে ঢাকার এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। ৭ জানুয়ারি তাঁর হৃদযন্ত্রে স্থায়ী পেসমেকার স্থাপন করা হয়। হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের তত্ত্বাবধানে তিনি চিকিৎসাধীন ছিলেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর