সোমবার, ২ আগস্ট, ২০২১ ০০:০০ টা

মাসে কোটি ডোজ ভ্যাকসিনের ঘোষণা প্রতারণা

নিজস্ব প্রতিবেদক

মাসে কোটি ডোজ ভ্যাকসিনের ঘোষণা প্রতারণা

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রাপ্তির নিশ্চয়তা ছাড়া মাসে কোটি ডোজ ভ্যাকসিন দেওয়ার ঘোষণা জনগণের সঙ্গে প্রতারণা ছাড়া কিছু নয়। গতকাল রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। দলের স্থায়ী কমিটির গত শনিবারের সভার সিদ্ধান্ত জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। মির্জা ফখরুল বলেন, সরকার এখন পর্যন্ত টিকা সংগ্রহ, সংরক্ষণ ও বিতরণের সুনির্দিষ্ট রোডম্যাপ জনগণের সামনে দিতে পারেনি। অথচ টিকা প্রাপ্তির উৎস না জানিয়ে প্রতি মাসে ১ কোটি ডোজ টিকা দেওয়ার পরিকল্পনার কথা জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। তিনি বলেন, স্বাস্থ্যমন্ত্রীর এসব উক্তি এখন হাস্যকর হয়ে উঠেছে। এগুলো যে ফাঁকা বুলি, এটা বুঝতে আর জনগণের বাকি নেই। দেশে করোনার বর্তমান পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে দলের এই মুখপাত্র বলেন, সরকারের নীতি ও অব্যবস্থাপনার কারণে বেশির ভাগ আক্রান্ত মানুষ পরীক্ষা করতে পারছে না। মানুষ হাসপাতালে কোনো শয্যা পাচ্ছে না। অক্সিজেন পাচ্ছে না। আইসিইউ পাচ্ছে না। জেলা হাসপাতালগুলোর পরিস্থিতি উন্নত করার কোনো চেষ্টা সরকারের নেই।

মির্জা ফখরুল বলেন, সরকার উদ্দেশ্যমূলকভাবে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যার প্রকৃত চিত্র না দিয়ে অসত্য তথ্য দিচ্ছে। হাসপাতালে সংবাদকর্মীদের তথ্য সংগ্রহের ক্ষেত্রে বাধা-নিষেধ আরোপ করেছে। ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার ভয়ে সংবাদকর্মীরা প্রকৃত তথ্য তুলে ধরতে পারছেন না। দেশে ডেঙ্গুর প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় সরকারকে কার্যকর ব্যবস্থা নেওয়ারও আহ্বান জানানো হয় বিএনপির পক্ষ থেকে।

বিএনপি মহাসচিব বলেন, অপরিকল্পিত লকডাউনে জনগণের ভোগান্তি চরমে পৌঁছেছে। দুর্গত মানুষের কাছে সরকারের সহযোগিতা পৌঁছাচ্ছে না। লকডাউনের মধ্যে রপ্তানিমুখী কলকারখানা খুলে দেওয়ার সিদ্ধান্তে শ্রমিকরা মারাত্মক ভোগান্তিতে পড়েছেন। করোনা পরিস্থিতি মোকাবিলায় চরম ব্যর্থতার জন্য তিনি সরকারের পদত্যাগ দাবি করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর