শনিবার, ৩০ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

দেশি অস্ত্র ও রাবার বুলেট উদ্ধার, মামলা, গ্রেফতার ১

নরসিংদীতে ভোটের সংঘর্ষে নিহত ২

নরসিংদী প্রতিনিধি

নরসিংদীর রায়পুরায় ভোটের সংঘর্ষে দুই প্রাণহানির ঘটনায় দেশি অস্ত্র ও রাবার বুলেট উদ্ধার করা হয়েছে। পুলিশ বাদী হয়ে থানায় অস্ত্র আইনে মামলা করেছে। গ্রেফতার করা হয়েছে সাব মিয়া (৫৩) নামে একজনকে। তিনি উপজেলার পাড়াতলী ইউনিয়নের কাচারিকান্দি গ্রামের মৃত বুরজ মিয়ার ছেলে। কাচারিকান্দি গ্রামে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। মামলার পর গত সন্ধ্যায় তাকে পাঠানো হয় জেল হাজতে।

এর আগে বৃহস্পতিবার ভোরে কাচারিকান্দি গ্রামে ইউপি নির্বাচন কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে দুজন প্রাণ হারান। আহত হন কমপক্ষে ৩০ জন।

পুলিশ ও স্থানীয়রা জানান, ওই গ্রামে শাহ আলম মেম্বার ও ছোট শাহ আলমের মধ্যে দ্বন্দ্ব চলে আসছিল। এর জেরে ছয় মাস আগে দুই গ্রুপে সংঘর্ষ হয়। তাতে ছোট শাহ আলম গ্রুপের ইয়াসিন ও শাহিন নিহত হন। ঘটনার পর বড় শাহ আলম গ্রুপের সদস্যরা গ্রাম ছেড়ে পালিয়ে যান। এরই মধ্যে ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। নির্বাচনে অংশ নেওয়ার জন্য শাহ আলম মেম্বারের লোকজন বৃহস্পতিবার ভোরে টেঁটা, বল্লম ও আগ্নেয়াস্ত্র নিয়ে গ্রামে ঢোকেন। হামলা চালান ছোট শাহ আলমের বাড়িতে। ছোট শাহ আলমের সমর্থকরা বাধা দেন। শুরু হয় সংঘর্ষ। এতে গুলিবিদ্ধ হয়ে ছোট শাহ আলম গ্রুপের সাদি (২২) ও হিরণ (৩৫) ঘটনাস্থলেই মারা যান। আট গুলিবিদ্ধসহ আহত হন কমপক্ষে ৩০ জন। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। বৃহস্পতিবার রাতে পুলিশ গ্রামে অভিযান চালিয়ে গ্রেফতার করে সাব মিয়াকে। উদ্ধার করে দুটি পাইপগান ও তিন রাউন্ড রাবার বুলেট। রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজিজুর রহমান সাংবাদিকদের বলেন, ‘দেশি অস্ত্র, রাবার বুলেটসহ সাব মিয়াকে গ্রেফতার করা হয়েছে। যে কোনো পরিস্থিতি মোকাবিলায় এলাকায় পর্যাপ্ত পুলিশ মোতায়েন রয়েছে।’

সর্বশেষ খবর