শনিবার, ৩০ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

আগের চেয়ে ভালো আছেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক

আগের চেয়ে ভালো আছেন খালেদা জিয়া

অস্ত্রোপচারের পর হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা এখন আগের চেয়ে ভালো। রক্তচাপ ও পালস স্বাভাবিক আছে। ইনসুলিন দিয়ে রক্তের শর্করা নিয়ন্ত্রণে রাখা হচ্ছে। মানসিকভাবে শক্ত রয়েছেন তিনি। তরল খাবারের পাশাপাশি নরম ভাতসহ অন্যান্য খাবারও স্বল্প পরিমাণে দেওয়া হচ্ছে। সংশ্লিষ্ট চিকিৎসকদের সূত্রে এসব তথ্য জানা গেছে। 

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও গতকাল জানিয়েছেন, বিএনপি চেয়ারপারসন এখন ভালো আছেন। সকালে জাতীয় প্রেস ক্লাবে সাংবাদিকদের তিনি বলেন, বৃহস্পতিবার         রাতে হসপিটালে ম্যাডামকে দেখতে গিয়েছিলাম। আল্লাহর অশেষ রহমতে তিনি এখন ভালো আছেন। আপনারা সবাই দোয়া করবেন তিনি যেন দ্রুত সুস্থ এবং কারামুক্ত হয়ে আমাদের মাঝে ফিরে আসতে পারেন। এই দোয়া চাই আপনাদের কাছে। টানা কয়েক দিন জ্বর অনুভব করায় গত ১২ অক্টোবর বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয় খালেদা জিয়াকে। সেখানে ২৫ অক্টোবর তাঁর বায়োপসি করা হয়। সে সময় বিএনপি নেতারা জানান, খালেদা জিয়ার শরীরে ছোট আকারের একটি ‘লাম্প’ তৈরি হওয়ায় বায়োপসি করা হয়েছে। সেই পরীক্ষার প্রতিবেদন দেখে পরবর্তী চিকিৎসা নির্ধারণ করা হবে। হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের তত্ত্বাবধানে একটি  মেডিকেল বোর্ডের অধীনে বিএনপি চেয়ারপারসনের চিকিৎসা চলছে। ৭৬ বছর বয়সী  রাজনীতিক বেগম খালেদা জিয়া বহু বছর ধরে আর্থরাইটিস, ডায়াবেটিস ও চোখের সমস্যায় ভুগছেন। গত এপ্রিলে তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। তখনো তাকে বেশ কিছুদিন হাসপাতালে থাকতে হয়েছিল।

দলের ভাইস চেয়ারম্যান ও বেগম জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন বাংলাদেশ প্রতিদিনকে জানান, অস্ত্রোপচারের পর বায়োপসি করতে যে নমুনা সংগ্রহ করা হয়েছিল তার ফলাফল এখনো তারা হাতে পাননি। বায়োপসির এই ফলাফল থেকেই প্রাথমিক ধারণা পাওয়া যাবে বেগম খালেদা জিয়া কেন বারবার অসুস্থ হচ্ছেন। বায়োপসি রিপোর্টেও ফলাফল সম্পর্কে আরও নিশ্চিত হতে সংগৃহীত নমুনাটি দেশে ও দেশের বাইরের বেশ কয়েকটি পরীক্ষাগারে পাঠানো হয়েছে। গঠিত মেডিকেল বোর্ড তাঁর শারীরিক অবস্থা নিয়ে প্রায় প্রতিদিনই পর্যালোচনা করছেন।

সর্বশেষ খবর