শনিবার, ৩০ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

সবার আগে আওয়ামী লীগের বিচার হবে

নিজস্ব প্রতিবেদক

সবার আগে আওয়ামী লীগের বিচার হবে

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সবার আগে আওয়ামী লীগের বিচার হবে। দেশে এখন বিকৃত অবস্থা বিরাজ করছে। এ জন্য আওয়ামী লীগ দায়ী। তারা বিকলাঙ্গ রাষ্ট্র হিসেবে বাংলাদেশকে প্রতিষ্ঠিত করেছে। সংবিধানকে শেষ করে দিয়েছে। সংসদ, বিচারব্যবস্থা, প্রশাসনকে দলীয়করণ করেছে। 

গণমাধ্যম নিয়ন্ত্রণ করছে। তাই সবার আগে তাদেরই বিচার হবে। গতকাল সকালে জাতীয় প্রেস ক্লাবে বিএনপি নেতা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার প্রণীত ‘জাতিসত্তার অন্তরালে বিষাক্ত নিঃশ্বাস’ গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠানে বিএনপি মহাসচিব এসব কথা বলেন। বিএনপি স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুর সভাপতিত্বে অনুষ্ঠানে দলের যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, তৈমূর আলম খন্দকারসহ অনেকে উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল বলেন, জাতিসত্তা নিয়ে বিতর্ক অনেক দিন ধরে চলছে। বাঙালি জাতি কথাটা বলায় অনেকে বাদ পড়ে যান, যারা বাঙালি না তারা বাদ পড়ে যান। শহীদ জিয়াউর রহমান প্রথম বাংলাদেশি জাতীয়তাবাদী মতাদর্শ নিয়ে আসেন। আমরা যারা রাজনীতি করি, তাদের তৈমূর আলম খন্দকারকে অনুসরণ করা উচিত। কারণ তিনি মাঠে নেমে রাজনীতি করেন। বিএনপির এই মুখপাত্র বলেন, বাকশালের কথা জিজ্ঞেস করলেই আওয়ামী লীগের  নেতারা এড়িয়ে যান। বাকশাল করা হয়েছিল কেন। কারণ কেউ বলতে পারবে না,  কেউ লিখতে পারবে না। শুধু তারাই বলবেন। এক নেতা এক দেশ, শেখ মুজিবের বাংলাদেশ- এটাই ছিল তখনকার স্লোগান। এখন কী, এক নেতা এক দেশ, শেখ হাসিনার বাংলাদেশ! কোনো তফাৎ তো নেই। খালি মোড়কটা আলাদা। অনুষ্ঠানে মির্জা ফখরুল জানান, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা কিছুটা উন্নতির দিকে। তিনি বৃহস্পতিবার রাতে তাঁর সঙ্গে সাক্ষাৎ করে এসেছেন। দ্রুতই যেন বেগম জিয়া মুক্ত হয়ে ফিরতে পারেন- এ জন্য সবার কাছে দোয়া কামনা করেন বিএনপি মহাসচিব। পরে জাতীয় প্রেস ক্লাবের সামনে স্বেচ্ছাসেবক দলের মানববন্ধনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেন, নিরপেক্ষ সরকারের অধীনে ছাড়া দেশে কোনো নির্বাচন হবে না। আমরা নির্বাচন চাই। কিন্তু এই নির্বাচন হতে হবে নিরপেক্ষ সরকারের অধীনে। অন্যথায় নির্বাচনই হবে না। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমানসহ স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর