শনিবার, ৩০ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

সোনা চোরাচালানের দেড় কোটি টাকার সৌদি রিয়াল জব্দ

বিমানের দুই যাত্রী আটক

নিজস্ব প্রতিবেদক

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় দেড় কোটি টাকা মূল্যের সৌদি রিয়াল পাচারের অভিযোগে দুই যাত্রীকে গ্রেফতার করেছে পুলিশ। সোনা চোরাচালানের জন্য তারা এসব মুদ্রা নিয়ে যাচ্ছিলেন বলে জানা গেছে।

তারা হলেন- ব্রাহ্মণবাড়িয়ার জুয়েল ও কুমিল্লার গোলাম রব্বানী। গতকাল সকালে দুবাইগামী একটি ফ্লাইটে ওঠার আগে বহির্গমন থেকে তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

এপিবিএন জানায়, প্রতি সপ্তাহে বাহরাইন হয়ে দুবাই যান জুয়েল ও গোলাম রব্বানী। গতকাল ভোরেও তারা একইভাবে একই গন্তব্যে যাচ্ছিলেন। বিমানবন্দরে লাগেজ বুকিং শেষ। ফ্লাইটে ওঠার অপেক্ষা। লাগেজগুলো ততক্ষণে ফ্লাইটে উঠে যায়। লাগেজ নামিয়ে তল্লাশি করে পাওয়া যায় ৬ লাখ সৌদি রিয়াল। এসব রিয়াল লাগেজের নিচের অংশে লুকিয়ে রাখা ছিল। এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক জানান, জুয়েল ও রব্বানী সৌদি রিয়াল নিয়ে বাহরাইন হয়ে দুবাইয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন। আগে থেকেই গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তাদের ওপর নজরদারি করা হয়। দুজনের লাগেজে যে পরিমাণ সৌদি মুদ্রা পাওয়া গেছে, তা বাংলাদেশি মুদ্রায় ১ কোটি ৪০ লাখ টাকা। এরা ভোর ৫টা ৪০ মিনিটে গালফ এয়ারের একটি ফ্লাইটে যাচ্ছিলেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছেন, দুবাইয়ে পাচারের উদ্দেশ্যে অবৈধভাবে এসব মুদ্রা নিয়েছিলেন, যা সোনা চোরাচালানের উদ্দেশ্যে ব্যবহার করা হতো।

সর্বশেষ খবর