বুধবার, ১ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

খালেদার পরিপাকতন্ত্রে আবার রক্তক্ষরণ

বিভাগীয় শহরে সমাবেশ

নিজস্ব প্রতিবেদক

খালেদার পরিপাকতন্ত্রে আবার রক্তক্ষরণ

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার দাবিতে রাজধানীতে গতকাল বিক্ষোভ সমাবেশ করে বিএনপি -বাংলাদেশ প্রতিদিন

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশ পাঠানোর দাবিতে গতকাল দেশের সব বিভাগীয় সদরে একযোগে সমাবেশ করেছে দলটি। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল দুপুরে রাজধানী ঢাকায় নয়াপল্টনের দলীয় কার্যালয়ের সামনে ঢাকা বিভাগের সমাবেশ হয়। এ সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আওয়ামী লীগের পতন শুরু হয়ে গেছে। আন্দোলনের মধ্য দিয়েই এই সরকারকে বিদায় করা হবে। বিএনপি মহাসচিব জানান, আগামী দুই-এক দিনের মধ্যে দলীয় নতুন কর্মসূচি ঘোষণা করা হবে। এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বেগম খালেদা জিয়ার পরিপাকতন্ত্রে আবারও রক্তক্ষরণ শুরু হয়েছে। খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ও দলের ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ  জেড এম জাহিদ হোসেন এ তথ্য জানিয়েছেন। তাঁর চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা গতকাল দিনে ও রাতে কয়েক দফায় বৈঠক করেছেন।  ঢাকা বিভাগীয় সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরও বলেন, তৃতীয় ধাপে ১ হাজার ইউনিয়ন পরিষদে নির্বাচনে বেশিরভাগ আওয়ামী লীগ হেরেছে। এ থেকেই প্রমাণ হয়, আওয়ামী লীগের পতন শুরু হয়ে গেছে। তিনি বলেন, এই সরকারকে সরতে হবে। একটি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের মধ্য দিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। তিনি বলেন, বেগম খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসার জন্য সরকারকে বিভিন্ন দেশ থেকে চাপ দিয়েছে। আইন অনুযায়ী বেগম খালেদা জিয়াকে বিদেশে পাঠানো যায়। তার কিছু হলে দেশের জনগণ এই সরকারকে কোনো দিন মাফ করবে না।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমানের সভাপতিত্বে সমাবেশে ড. আবদুল মঈন খান, বেগম সেলিমা রহমান, ভাইস  চেয়ারম্যান শাজাহান ওমর, হাফিজ উদ্দিন আহমেদ, তৈমুর আলম খন্দকার, আবদুস সালাম, খায়রুল কবির খোকন প্রমুখ বক্তব্য রাখেন। দেশের বিভিন্ন এলাকা থেকে আমাদের প্রতিনিধিরা জানান, চট্টগ্রাম : চট্টগ্রামে বিএনপির সমাবেশে দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, বেগম খালেদা জিয়াকে বিদেশ পাঠাতে আইনের কোনো বাধা নেই। মনে সাহস নিয়ে সবাইকে আন্দোলনে নামতে হবে। বিকালে নগরীর বাকলিয়া থানাধীন কালামিয়া বাজার এলাকার একটি কনভেনশন হলে ‘বেগম জিয়ার মুক্তি ও সুচিকিৎসার’ দাবিতে বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে সমাবেশে বিএনপি নেতা মীর মো. নাছির উদ্দীন, জাফরুল ইসলাম চৌধুরী, গোলাম আকবর খোন্দকার, মাহবুবের রহমান শামীম, প্রমুখ বক্তব্য রাখেন।

সিলেট : সিলেটের সমাবেশে বিএনপি স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, বেগম খালেদা জিয়াকে হত্যার চেষ্টা করা হচ্ছে। বিকাল তিনটায় নগরীর রেজিস্ট্রারি মাঠে এ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশের সব বিরোধী দলকে ধ্বংস করে আগামী নির্বাচনেও আওয়ামী লীগ অবৈধভাবে ক্ষমতা দখলের পাঁয়তারা করছে। এই পরিকল্পনার অংশ হিসেবে বেগম খালেদা জিয়াকে হত্যার চেষ্টা করা হচ্ছে। সমাবেশে বিএনপি নেতা জয়নুল আবেদীন, হাবিব-উন-নবী খান সোহেল, তাহসীনা রুশদীর লুনা, ড. এনামুল হক চৌধুরী, খন্দকার আবদুল মুক্তাদির, সিটি মেয়র আরিফুল হক চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন। কুমিল্লা : কুমিল্লার সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। নগরীর ধর্মসাগরপাড় এলাকায় দক্ষিণ জেলার বিএনপি কার্যালয়ের সামনে এ সমাবেশে আরও বক্তব্য রাখেন, আবুল খায়ের ভূঁইয়া, মাহবুবুর রহমান শ্যামল, মোস্তাক মিয়া প্রমুখ। ফরিদপুর : ফরিদপুরের সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। ফরিদপুর প্রেস ক্লাবের হলরুমে এ সমাবেশে বিএনপি নেতা শামা ওবায়েদ ইসলাম রিংকুর সভাপতিত্বে সাবেক বিরোধীদলীয় চিফ হুইপ জয়নাল আবদিন ফারুক, জহুরুল শাহাজাদা মিয়া, ইয়াসমিন আরা হক প্রমুখ বক্তব্য রাখেন।

খুলনা : খুলনায় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, বিনা চিকিৎসায় খালেদা জিয়ার মৃত্যু হলে সরকার এক ঘণ্টাও টিকতে পারবে না। তিনি বলেন, সরকারের অযোগ্য মন্ত্রীরা সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সুচিকিৎসা নিয়ে ব্যঙ্গ-বিদ্রƒপ করে দুঃসাহস দেখাচ্ছে।

বিকালে নগরীর কে ডি ঘোষ রোডে দলীয় কার্যালয় চত্বরে সমাবেশে তিনি এসব কথা বলেন। মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জুর সভাপতিত্বে সমাবেশে নিতাই চন্দ্র রায়, মশিউর রহমান, অনিন্দ ইসলাম অমিত, সৈয়দ মেহেদী আহমেদ রুমী প্রমুখ বক্তৃতা করেন। রংপুর : রংপুরের সমাবেশে প্রধান অতিথি ছিলেন স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। নগরীর গ্র্যান্ড হোটেল মোড় দলীয় কার্যালয়ের পাশে মহানগর বিএনপির সভাপতি (ভারপ্রাপ্ত) সামসুজ্জামান সামুর সভাপতিত্বে অধ্যক্ষ আসাদুল হাবীব দুলু, আবদুল খালেক, রহুল আমিন আকিল প্রমুখ বক্তব্য রাখেন। রাজশাহী : নগরীর মালোপাড়ার দলীয় কার্যালয়ের সামনে সমাবেশে  মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুলের সভাপতিত্বে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, মিজানুর রহমান মিনু, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, শফিকুল হক মিলন প্রমুখ বক্তব্য রাখেন। ময়মনসিংহ : শহরের নতুন বাজারে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশে মহানগর বিএনপির সভাপতি অধ্যাপক এ কে এম শফিকুল ইসলামের সভাপতিত্বে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, আবদুল আউয়াল মিন্টু, সৈয়দ এমরান সালেহ প্রিন্স প্রমুখ বক্তব্য রাখেন।

সর্বশেষ খবর