সোমবার, ৩০ মে, ২০২২ ০০:০০ টা

চার ভারতীয়সহ ২২ আরোহী নিয়ে বিমান বিধ্বস্ত নেপালে

প্রতিদিন ডেস্ক

প্রতিকূল আবহাওয়ার মধ্যে গতকাল ২২ জন যাত্রী নিয়ে একটি নেপালি বিমান বিধ্বস্ত হয়েছে। স্থানীয় সময় সকাল ১০টার কিছু পরে পর্বতশৃঙ্গ ঢউলাগিরির কাছে এ ঘটনা ঘটে। বিমানটিতে চারজন ভারতীয় ছাড়াও দুজন জার্মান ও ১৩ জন নেপালি যাত্রী ছিলেন। শেষ খবর পাওয়া পর্যন্ত, উদ্ধারকর্মীরা উড়োজাহাজের ধ্বংসাবশেষ পেলেও যাত্রীদের           কাউকে উদ্ধার করা যায়নি। সংশ্লিষ্টরা বলছেন, তাদের জীবিত পাওয়ার সম্ভাবনা কম। সূত্র : রয়টার্স, বিবিসি, এনডিটিভি। খবরে বলা হয়, এদিন সকালে পোখারা থেকে উড্ডয়নের ১৫ মিনিট পর কন্ট্রোল টাওয়ারের সঙ্গে উড়োজাহাজটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এ সময় আবহাওয়া অত্যন্ত প্রতিকূল ছিল। ঝড় ও বৃষ্টি হচ্ছিল। পরে স্থানীয়রা নেপাল সেনাবাহিনীকে জানান, উড়োজাহাজটি মানাপাথি হিমাল ভূমিধসের নিচে লামচে নদীমুখে বিধ্বস্ত হয়েছে।

ছোট এ উড়োজাহাজটি ছিল তারা এয়ারের ৯ এনএইটি টুইন-ইঞ্জিনের। সেনাবাহিনীর মুখপাত্র নারায়ণ সিলওয়াল বিকালে জানান, তারা এয়ারের উড়োজাহাজটি বিধ্বস্ত হয়েছে। সেনারা স্থল ও বিমান পথে সেখানে উদ্ধার অভিযানে নেমেছেন। নেপাল সরকার দুটি বেসরকারি হেলিকপ্টারও কাজে লাগিয়েছে। তিনি জানান, উড়োজাহাজটি তাকোয়াং অঞ্চলের মুস্তাং জেলার কাছে বিধ্বস্ত হয়েছে। ফ্লাইটটির পোখারা থেকে পশ্চিমাঞ্চলীয় পাহাজি অঞ্চলের জমসম বিমানবন্দরে স্থানীয় সময় ১০টা ১৫ মিনিটে অবতরণের কথা ছিল।

প্রাপ্ত খবর অনুযায়ী, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে উদ্ধারকারীরা আকাশ পথে খুব দ্রুত সেখানে পৌঁছাতে পারেননি। বিকালে উদ্ধারকারীরা স্থলপথ দিয়ে ঘটনাস্থলে পৌঁছার চেষ্টা অব্যাহত রাখেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর