মঙ্গলবার, ১৯ জুলাই, ২০২২ ০০:০০ টা

করোনায় আরও সাতজনের মৃত্যু

শনাক্ত ১ হাজার ৭২

নিজস্ব প্রতিবেদক

দেশে বিগত ২৪ ঘণ্টায় করোনায় আরও সাতজনের মৃত্যু হয়েছে। একই সময়ে আরও ১ হাজার ৭২ জনের করোনা শনাক্ত হয়েছে। গতকাল বিকালে স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এ নিয়ে দেশে এ পর্যন্ত ১৯ লাখ ৯৭ হাজার ৪১২ জনের করোনা শনাক্ত হলো এবং তার মধ্যে মারা গেছেন ২৯ হাজার ২৪১ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৯৯৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ২৬ হাজার ৯৫৭ জন। সারা দেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮০টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ১৯ হাজার ৯৭৪টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৪৫ লাখ ১০ হাজার ৮৭৭টি। এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৯ দশমিক ৭৭ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৪৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃতের হার ১ দশমিক ৪৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত সাতজনের মধ্যে চারজন পুরুষ, তিনজন নারী। বয়স ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুজন, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন। এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১৯৪ জন এবং আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৭৫ জন। এ পর্যন্ত মোট আইসোলেশনে এসেছেন ৪ লাখ ৪৭ হাজার ৩২৮ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ৪ লাখ ১৫ হাজার ৮৮৩ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩১ হাজার ৪৩৫ জন। স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনাভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

সর্বশেষ খবর