বুধবার, ২০ জুলাই, ২০২২ ০০:০০ টা

দেশের মালিকানা ছিনতাই

নিজস্ব প্রতিবেদক

দেশের মালিকানা ছিনতাই

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের বলেছেন, জনগণের থেকে দেশের মালিকানা ছিনতাই হয়ে গেছে।

গতকাল জাপা বনানী চেয়ারম্যানের কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে জি এম কাদের এ কথা বলেন। অনুষ্ঠানে জাতীয় পার্টি ঢাকা মহানগরী দক্ষিণের সাধারণ সম্পাদক ও সদ্য নিয়োগপ্রাপ্ত প্রেসিডিয়াম সদস্য জহিরুল আলম রুবেলকে শুভেচ্ছা জানান জাপা চেয়ারম্যান।

জি এম কাদের বলেন, দেশের প্রকৃত মালিক জনগণ। তারা যাদের প্রতিনিধি নির্বাচিত করবে তারাই জনগণের মতামতের ভিত্তিতে দেশ পরিচালনা করবেন। কিন্তু এখন দেশের মালিকানা সাধারণ মানুষের কাছে নেই। তিনি বলেন, আগামী জাতীয় নির্বাচনে যে দল পরাজিত হবে তারা হয়তো নিশ্চিহ্ন হয়ে যাবে। বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি এমন বাস্তবতায় দাঁড়িয়েছে। এজন্য দেশের রাজনৈতিক নেতারাই দায়ী। তিনি বলেন, বিভিন্ন দেশের সরকার পরিবর্তন হয়, আবার শান্তিপূর্ণভাবে সরকার গঠন হয়। আবার সরকারের কেউ পদত্যাগ করলে শান্তিপূর্ণ ভোটের মাধ্যমে তা পূরণ হয়। কিন্তু আমাদের দেশের বাস্তবতা ভিন্ন। এখানে নির্বাচন যেন যুদ্ধ, নির্বাচনে পরাজিত হলে তাকে মরতে হবে। জাপা চেয়ারম্যান বলেন, এমন বাংলাদেশের জন্য মুক্তিযুদ্ধ হয়নি। এমন বাংলাদেশের জন্য বীর শহীদরা আত্মত্যাগ করেননি।

এ সময় বাংলাদেশ ও শ্রীলঙ্কার বাস্তবতা অনেকটাই এক বলে মন্তব্য করেন জি এম কাদের। তিনি বলেন, অভিযোগ আছে লুটপাটের কারণে মেগা প্রকল্পগুলোয় অনেক বেশি ব্যয় হয়। ফলে ওই প্রকল্পের আয় দিয়ে ঋণ শোধ করা অসম্ভব হয়ে পড়তে পারে। কিন্তু যখন সুদসহ ঋণ পরিশোধ করতে হবে, তখন দেশের অর্থনৈতিক পরিস্থিতি ভয়াবহ রূপ পেতে পারে এমন আশঙ্কা বিশেষজ্ঞদের।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, সাহিদুর রহমান টেপা প্রমুখ।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর