সোমবার, ৭ নভেম্বর, ২০২২ ০০:০০ টা
এইচএসসি পরীক্ষা শুরু

প্রথম দিন অনুপস্থিত ২০,৩৫৪ জন

নিজস্ব প্রতিবেদক

প্রথম দিন অনুপস্থিত ২০,৩৫৪ জন

এইচএসসি ও সমমান পরীক্ষার প্রথম দিনে সারা দেশে ২০ হাজার ৩৫৪ শিক্ষার্থী অনুপস্থিত ছিলেন। এর মধ্যে ৯টি সাধারণ শিক্ষা বোর্ডে ১৫ হাজার ২৫৫ জন, মাদরাসা শিক্ষা বোর্ডে ৫ হাজার ৯৯ জন। আর অসদুপায় অবলম্বনের জন্য বহিষ্কার করা হয়েছে ২১ জন পরীক্ষার্থীকে। এদিকে পরীক্ষা শুরুর প্রথম দিনই এক ঘণ্টা চলার পর ভুল প্রশ্নপত্রের কারণে স্থগিত করা হয়েছে কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে পরিচালিত এইচএসসি (বিএমটি) বাংলা প্রথম পত্রের পরীক্ষা।

গতকাল সন্ধ্যায় আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা বোর্ডের চেয়ারম্যান তপন কুমার সরকারের স্বাক্ষর করা হিসাব থেকে এ তথ্য জানা যায়।

গতকাল  ৯টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে বাংলা প্রথম পত্র (আবশ্যিক) বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ঢাকা বোর্ডে অনুপস্থিত ছিল ৩ হাজার ৫০৯ জন, চট্টগ্রাম বোর্ডে ১ হাজার ৩৫৬ জন, রাজশাহী বোর্ডে ২ হাজার ১৫৮ জন, বরিশাল বোর্ডে ৯৬৭ জন, সিলেট বোর্ডে ৯৬৮ জন, দিনাজপুর বোর্ডে ১ হাজার ৮১৮ জন, কুমিল্লা বোর্ডে ১ হাজার ৭৬২ জন, ময়মনসিংহ বোর্ডে ৮১৩ জন, যশোর বোর্ডে ১ হাজার ৯০৪ জন। অসদুপায় অবলম্বনের জন্য বরিশাল বোর্ডে ১ জন, কুমিল্লা বোর্ডে ৫ জন আর মাদরাসা বোর্ডে ১৫ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

সর্বশেষ খবর