বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

নিষেধাজ্ঞা বহাল জি এম কাদেরের দায়িত্ব পালনে

নিজস্ব প্রতিবেদক

নিষেধাজ্ঞা বহাল জি এম কাদেরের দায়িত্ব পালনে

গঠনতন্ত্র অনুযায়ী দলের চেয়ারম্যান পদে দায়িত্ব পালনের ওপর আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহারে জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরের আবেদন আদালতে খারিজ হয়ে

গেছে। আবেদন খারিজ করে গতকাল আদেশটি দেন ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ মাসুদুল হক। জি এম কাদেরের অন্যতম আইনজীবী শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম বাংলাদেশ প্রতিদিনকে এ তথ্য জানান। আদালত আগামী ৩০ নভেম্বর আরজি খারিজের আবেদনের শুনানি ও অন্য বিবাদীদের জবাব দাখিলের জন্য দিন ধার্য করেছেন। ৪ অক্টোবর জাপা থেকে বহিষ্কৃত নেতা দলটির সাবেক এমপি জিয়াউল হক মৃধা নিষেধাজ্ঞা চেয়ে মামলা করেন। মামলার রায়ের পর এক প্রতিক্রিয়ায় বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের মুখপাত্র কাজী মানুনুর রশীদ বলেন, বিচার বিভাগ ও আইনের শাসনের প্রতি আমরা শ্রদ্ধাশীল। আমাদের বিশ্বাস জি এম কাদেরের অগণতান্ত্রিক আচরণের বিরুদ্ধে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হবে।

জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেন, আমরা আদালতের রায়ের প্রতি শতভাগ আস্থা রাখি। আশা করি, রায় আমাদের পক্ষেই যাবে এবং আমরা ন্যায়বিচার পাব। জানা যায়, ৬ অক্টোবর শেখ সিরাজুল ইসলাম, কলিম উল্যাহ মজুমদারসহ বেশ কয়েকজন আইনজীবী জি এম কাদেরের পক্ষে এই আবেদন করেন। জি এম কাদের বিরোধীদের মামলার অভিযোগে বলা হয়, জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ ২০১৯ সালের ১৪ সেপ্টেম্বর মারা যান। এরপর বিবাদী জি এম কাদের হাই কোর্ট বিভাগের একটি রিট মামলা বিচারাধীন থাকার পরও জাল-জালিয়াতির মাধ্যমে ওই বছর ২৮ ডিসেম্বর কাউন্সিল করে নিজেকে চেয়ারম্যান হিসেবে ঘোষণা করেন।

সর্বশেষ খবর