বুধবার, ৩০ নভেম্বর, ২০২২ ০০:০০ টা
জাতীয় পার্টির রাজনীতি

রওশন ও জি এম কাদেরের আন্তরিক আলোচনা

নিজস্ব প্রতিবেদক

রওশন ও জি এম কাদেরের আন্তরিক আলোচনা

জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ ও চেয়ারম্যান জি এম কাদেরের মধ্যে বিরোধের মেঘ কাটতে শুরু করেছে। সদ্য দেশে ফেরা ভাবি রওশনের সঙ্গে দেবর কাদেরের সাক্ষাৎ হয়েছে। গতকাল সকাল সাড়ে দশটা থেকে আধা ঘণ্টাব্যাপী এ বৈঠক হয় ঢাকার একটি হোটেলে। ব্যাংকক থেকে চিকিৎসা শেষে দেশে ফেরা রওশন এরশাদ ওই হোটেলেই অবস্থান করছেন। বৈঠকে রওশন কাদেরকে বলেন, ‘ভালোভাবে দল চালাও, পাশে আছি। সব ঠিক হয়ে যাবে।’  বৈঠকে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, পার্টির প্রেসিডিয়াম সদস্য শফিকুল ইসলাম সেন্টু।

পরে এমপি বাবলা জানান, দেবর-ভাবির বৈঠক অত্যন্ত আন্তরিকতাপূর্ণ পরিবেশে হয়েছে। রওশন এরশাদের শারীরিক অবস্থার খোঁজখবর নিয়েছেন জি এম কাদের। জি এম কাদেরকে রওশন এরশাদ বলেছেন, ‘তোমার প্রতি আমার দোয়া ও বিশ্বাস আছে। আমি পাশে আছি। সবকিছু ঠিক হয়ে যাবে।’ বাবলা বলেন, বরফ গলে গেছে। রওশন এরশাদের ডাকা কাউন্সিলও আর হবে না। বহিষ্কৃতদের আমরা দলে ফিরিয়ে আনার চেষ্টা করব। রওশন এরশাদের সঙ্গে তার ছেলে সাদ এরশাদ এমপি উপস্থিত ছিলেন।

জানা গেছে, বহিষ্কৃত, দলত?্যাগীদের ফিরিয়ে নেওয়া, ত?্যাগী নেতাদের মূল?্যায়ন, প্রধান পৃষ্ঠপোষকসহ সবার পরামর্শে জাতীয় পার্টির কার্যক্রম পরিচালনা, রংপুর সিটি নির্বাচন ও জাতীয় নির্বাচন এবং দলীয় রাজনীতির সৃষ্ট সংকট নিয়ে দুজনের মধ্যে আলোচনা হয়েছে। বেগম রওশন এরশাদের পরামর্শে জাতীয় পার্টিকে পরিচালনার কথা বলেন জি এম কাদের। দল পরিচালনার ক্ষেত্রে ভবিষ?্যতে ভুল  বোঝাবুঝি হবে না বরং একে অপরের পরামর্শে জাতীয় পার্টিকে এগিয়ে নেওয়ার বিষয়েও তারা একমত হন।

সর্বশেষ খবর