শুক্রবার, ৬ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

শেখ হাসিনা হুমকিতে ডরান না : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক  পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সরকার পতনের হুমকি-ধমকি বা দেশে সংঘাত; কোনো কিছুতে ডরান না বঙ্গবন্ধুতনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বরং দেশে কোনো সহিংসতা হলে তার সমুচিত জবাব দিতে তিনি প্রস্তুত আছেন। গতকাল সড়ক ও জনপথ প্রকৌশলী সমিতির ৩০তম সম্মেলনে তিনি এসব কথা বলেন। 

সড়ক ও জনপথ প্রকৌশলী সমিতির ৩০তম সম্মেলনের তিন দিনব্যাপী আয়োজনের প্লাটিনাম স্পন্সর বসুন্ধরা বিটুমিন। বসুন্ধরা গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান বসুন্ধরা অয়েল অ্যান্ড গ্যাস কোম্পানি লিমিটেডের ব্র্যান্ড বসুন্ধরা বিটুমিন।

কোম্পানিটি বেসরকারি খাতে বাংলাদেশের প্রথম ও সর্ববৃহৎ বিটুমিন প্রস্তুতকারী প্রতিষ্ঠান।  সড়ক ও জনপথ প্রকৌশলী সমিতির সভাপতি সৈয়দ মঈনুল হাসানের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী, সড়ক ও জনপথ অধিদফতরের প্রধান প্রকৌশলী মো. ইসহাক, সড়ক ও জনপথ প্রকৌশলী সমিতির সাধারণ সম্পাদক অমিত কুমার চক্রবর্তী।

ওবায়দুল কাদের বলেন, সরকার পতনের হুমকি-ধমকিতে শেখ হাসিনা ভয় পান না। অনেকে বলেছিলেন এই হবে, সেই হবে; দেশ সংঘাতে যাবে। কিন্তু কিছুই তো হলো না। বিএনপির কথা শুনলে এখন ঘোড়াও হাসে। বিএনপির হাঁকডাক অশ্বডিম্বের মতো। ১১ জানুয়ারি বিএনপির শান্তিপূর্ণ আন্দোলনকে স্বাগত জানায় সরকার। তবে আন্দোলনের নামে সহিংস আচরণ করলে জনগণের জানমাল রক্ষায় সমুচিত জবাব দেওয়া হবে। ওবায়দুল কাদের আরও বলেন, রপ্তানি আয় বেড়েছে; রেমিট্যান্সও বাড়তে শুরু করেছে। এখনো রিজার্ভ ৩৪ বিলিয়ন; যেটা দিয়ে ৫ মাসের আমদানি করতে পারব। কিছুদিন আগে মেডিকেল চেকআপের জন্য গিয়েছিলাম সিঙ্গাপুরে। সেখানে আমাদের রাষ্ট্রদূত পাকিস্তানি রাষ্ট্রদূতের রেফারেন্স দিয়ে জানান, ওই দেশটির রিজার্ভ ৫ বিলিয়ন ডলারের নিচে। দেশে আসার পথে শুনলাম হাফ বিলিয়নের নিচে নেমে গেছে। শ্রীলঙ্কার মতো অবস্থা হয়েছে পাকিস্তানেরও। কিন্তু শেখ হাসিনার সঠিক নেতৃত্বে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে চলেছে। প্রকৌশলীদের উদ্দেশে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নতুন বছরে নয়া অঙ্গীকার নিয়ে পরিকল্পনা করতে হবে। পরিকল্পনা ও সময় অনুযায়ী কাজ করতে হবে। স্মার্ট বাংলাদেশ করতে হলে স্মার্ট যোগাযোগ জরুরি।

সেতুমন্ত্রী বলেন, সড়কপথে যোগাযোগ ব্যবস্থা বৈপ্লবিক পরিবর্তন দৃশ্যমান। আমাদের এত অর্জন, পদ্মা সেতুর মতো প্রকল্প আমাদের সাহস ও স্বপ্নের প্রতীক, সক্ষমতার প্রতীক। এটা সারা বিশ্বকে বিস্মিত করেছে। সড়ক আইনের বিধিমালা গেজেট আকারে প্রকাশিত হয়েছে ও বাস্তবায়ন প্রক্রিয়া শুরু হয়েছে।

সর্বশেষ খবর