শিরোনাম
সোমবার, ২৩ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

সংশোধন হচ্ছে পাঠ্যক্রমে ভুল

নিজস্ব প্রতিবেদক

সংশোধন হচ্ছে পাঠ্যক্রমে ভুল

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, পাঠ্যবইয়ে থাকা বিভিন্ন ভুল দ্রুত সংশোধন করা হচ্ছে। যেখানে যে ভুল থাক না কেন, সেগুলো আমরা দ্রুততম সময়ের মধ্যে সংশোধন করছি।

গতকাল দুপুরে রাজধানীর মাতৃভাষা ইনস্টিটিউটে অনুষ্ঠিত পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির সভায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

দীপু মনি বলেন, যখনই যে ভুল চিহ্নিত হচ্ছে, সঙ্গে সঙ্গে তা সংশোধন করে আমরা সব শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠিয়ে দিচ্ছি এবং আমাদের ওয়েবসাইটে দিয়ে দিচ্ছি। এ ছাড়া আমাদের এ প্রক্রিয়া আরও কত বেশি নির্ভুল করা যায়, সেজন্য তৎপরতা অব্যাহত থাকবে।

শিক্ষার্থীদের মধ্যে পাঠাভ্যাস গড়ে তোলার বিষয়ে মন্ত্রী বলেন, বই পড়া খুবই জরুরি। সারা দেশে সব শিক্ষার্থীর মধ্যে বই পড়ার অভ্যাস, পাঠ্যবইয়ের বাইরের বই পড়ার মাধ্যমে তাদের চিন্তাশক্তি, কল্পনাশক্তি বাড়িয়ে তোলা, মনকে আলোকিত করার কাজটি যেন আমরা সব শিক্ষার্থীকে নিয়ে করতে পারি, সেটিই আমাদের প্রত্যাশা। এর মধ্য দিয়ে আমরা এগিয়ে যাব।

সভায় প্রধান বক্তা ছিলেন বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ। বক্তব্যে তিনি বলেন, পাঠ্যবইয়ের পাশাপাশি একই গুরুত্ব দিয়ে, একই ভালোবাসা দিয়ে, একই মমতায় অন্যান্য বইয়ের পাঠাভ্যাসও গড়ে তুলতে হবে। পাঠকে করতে হবে আনন্দের। তবেই আমরা একটি সুন্দর সমাজ ও সোনার বাংলাদেশের সোনার মানুষ পাব।

সর্বশেষ খবর