মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

থানায় তদারকি বাড়াতে হবে

নিজস্ব প্রতিবেদক

থানায় তদারকি বাড়াতে হবে

পুলিশের আইজি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, পুলিশের সেবা দানের মূল কেন্দ্র থানা। সেখানে আসা সেবাপ্রত্যাশীদের সমস্যা সহানুভূতির সঙ্গে বিবেচনা করে যথাযথ আইনি সহায়তা দিতে হবে। তিনি এ সময় থানায় তদারকি বাড়াতে ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশনা দেন।

গতকাল পুলিশ সদর দফতরে অনুষ্ঠিত মাসিক অপরাধ পর্যালোচনা সভা শেষে মাঠপর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে এক ভার্চুয়াল সভায় আইজিপি এসব নির্দেশনা দেন। এ সময় সব মেট্রোপলিটন পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি ও পুলিশ সুপার যুক্ত ছিলেন। পুলিশ সদর দফতরপ্রান্তে অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান, অতিরিক্ত আইজিপি (লজিস্টিকস অ্যান্ড অ্যাসেট অ্যাকুইজিশন) মো. মাজহারুল ইসলাম, অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো. আতিকুল ইসলাম, ডিআইজি (ক্রাইম ম্যানেজমেন্ট) ওয়াই এম বেলালুর রহমানসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আইজিপি বলেন, প্রধানমন্ত্রী ঘোষিত জিরো টলারেন্স নীতিতে পুলিশ জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে কাজ করে সফল হয়েছে। পুলিশ আইনশৃঙ্খলা রক্ষায় যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় সক্ষম। প্রধানমন্ত্রী মাদক ও দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন। পুলিশ এ নীতি কঠোরভাবে বাস্তবায়ন করছে। পুলিশের কোনো সদস্যের বিরুদ্ধে মাদক ও দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগ প্রমাণ হলে ছাড় দেওয়া হবে না।

আইজিপি মামলা তদন্তের গুণগতমান বৃদ্ধির জন্য মাঠপর্যায়ের কর্মকর্তাদের নির্দেশ দেন। তিনি বলেন, অপরাধ দমনে জনগণের সম্পৃক্ততা বাড়াতে হবে। এক্ষেত্রে বিট পুলিশিং এবং কমিউনিটি পুলিশিং কার্যক্রম আরও জোরদারে গুরুত্বারোপ করেন তিনি।

পুলিশপ্রধান বলেন, পুলিশে নিয়োগ, পদোন্নতি ও পদায়নের ক্ষেত্রে গৃহীত স্বচ্ছ নীতি জনমনে আস্থা তৈরি করেছে। এ ধারা অব্যাহত রাখতে সচেষ্ট থাকার জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশন দেন তিনি।

এর আগে সকালে অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো. আতিকুল ইসলামের সভাপতিত্বে মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ডিসেম্বর ২০২২ মাসে দেশের সার্বিক অপরাধ পরিস্থিতির তথ্য উপস্থাপন করা হয়।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর