বুধবার, ১ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা
আওয়ামী লীগের শান্তি সমাবেশ

হাওয়া ভবনের অন্ধকারে ফিরবে না দেশ : কাদের

নিজস্ব প্রতিবেদক

হাওয়া ভবনের অন্ধকারে ফিরবে না দেশ : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আর কখনো হাওয়া ভবনের অন্ধকারে ফিরে যাবে না বাংলাদেশ।

গতকাল বিকালে রাজধানীর তেজগাঁওয়ে দেশব্যাপী বিএনপি-জামায়াতের নৈরাজ্য ও অগ্নিসন্ত্রাসের প্রতিবাদে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে তিনি এসব কথা বলেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে উদ্দেশ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, লন্ডনে বসে থেকে হুঙ্কার ছাড়েন, কেন দেশে আসেন না? সৎ সাহস থাকলে দেশে ফিরে এসে রাজনীতি করুন। মহারানি ভিক্টোরিয়ার মতো ক্ষমতায় বসবেন! সেই দিন চলে গেছে। ওই দিবাস্বপ্ন দেখে কোনো লাভ নেই। তিনি বলেন, আলো থেকে অন্ধকারে আর ফিরে যাবে না বাংলাদেশ। যারা এ দেশে বঙ্গবন্ধুকে হত্যা করেছে, যারা বঙ্গবন্ধুর খুনিদের পুরস্কৃত করেছে, তাদের মন্ত্রিত্ব দিয়েছে, যারা শেখ হাসিনাকে হত্যা করার জন্য বঙ্গবন্ধু এভিনিউতে ২১ আগস্ট গ্রেনেড হামলা চালিয়েছে, যারা বাংলাভাই, শায়খ আবদুর রহমানকে সৃষ্টি করেছে, যারা বাংলাদেশের অর্থ বিদেশে পাচার করেছে তাদের সেই হাওয়া ভবনের অন্ধকারে আর ফিরে যাবে না বাংলাদেশে।

ওবায়দুল কাদের বলেন, কেউ মারা গেলে যে নীরব শোভাযাত্রা হয়, তাদের এই পদযাত্রা সেই নীরব শোভাযাত্রার মতোই। মির্জা ফখরুল ইসলাম বলেছিলেন, ব্রাহ্মণবাড়িয়া নির্বাচন, উপনির্বাচন নাকি মাগুরার উপনির্বাচনের দাদা। নির্বাচন কিন্তু এখনো হয়নি। নির্বাচন হবে আগামীতে। হোন্ডা-গুন্ডা সকাল ১০টার মধ্যে ভোট শেষ। সেই নির্বাচন আর হবে না। আগের মতো মাগুরার সেই ফিল্মি স্টাইলের নির্বাচন আর হবে না। মাগুরার দাদা হবে না, নানাও হবে না। নির্বাচন নির্বাচন-ই হবে। বিএনপিকে উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন, রেডি আছেন তো? আসল খেলা আগামী বছরের জানুয়ারিতে। ফাইনাল খেলা জানুয়ারির নির্বাচন।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য হাবিব হাসান প্রমুখ।

সর্বশেষ খবর