বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

উকিল সাত্তারসহ জিতলেন যারা

প্রতিদিন ডেস্ক

বিএনপির ছেড়ে দেওয়া চাঁপাইনবাবগঞ্জ-২ ও ৩, বগুড়া-৪ ও ৬, ঠাকুরগাঁও-৩ এবং ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে অনুষ্ঠিত উপনির্বাচনের বেসরকারি ফলাফল পাওয়া গেছে। সব আসনেই আওয়ামী লীগ ও মহাজোট প্রার্থীরা বিজয়ী হয়েছেন। বিজয়ীদের মধ্যে রয়েছেন ব্রাহ্মণবাড়িয়ায় উকিল আবদুস সাত্তার, বগুড়ায় রাগেবুল আহসান রিপু ও রেজাউল করিম তানসেন, ঠাকুরগাঁওয়ে হাফিজ উদ্দিন আহমেদ, চাঁপাইনবাবগঞ্জে মুহা. জিয়াউর রহমান ও আবদুুল ওদুদ। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো তথ্য-

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপনির্বাচনে বিএনপি থেকে পদত্যাগ করা এমপি উকিল আবদুস সাত্তার ভূঁইয়া বেসরকারিভাবে জয়ী হয়েছেন। কলার ছড়ি প্রতীক নিয়ে তিনি ভোট পেয়েছেন ৪৬ হাজার ৩২৩ এবং তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আবদুল হামিদ ভাসানী (লাঙ্গল) পেয়েছেন ৯ হাজার ৫০০ ভোট। অপর স্বতন্ত্র প্রার্থী বিএনপির বহিষ্কৃত নেতা, আশুগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও আশুগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আবু আসিফ আহমেদ (মোটরগাড়ি প্রতীক) পেয়েছেন ৩ হাজার ২৩৮ ভোট। আবু আসিফ আহমেদ শুক্রবার রাত থেকে নিখোঁজ রয়েছেন। তবে পুলিশের দাবি আবু আসিফ নিজেই আত্মগোপন করেছেন।

বগুড়া : বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নৌকা প্রতীকে রাগেবুল আহসান রিপু এবং বগুড়া-৪ আসনে মহাজোটের প্রার্থী জাসদ (ইনু) নেতা রেজাউল করিম তানসেন জয়ী হয়েছেন। কেন্দ্রের ফলাফলের ওপর নির্ভর করে বেসরকারিভাবে তাদের ফলাফল ঘোষণা করা হয়। বগুড়া-৬ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী রাগেবুল আহসান রিপু পেয়েছেন ৪৯ হাজার ৩৩৬ এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আবদুুল মান্নান আকন্দ পেয়েছেন ২১ হাজার ৮৬৪ ভোট। ফলাফলে নৌকা প্রতীকের প্রার্থী রাগেবুল আহসান রিপু বেসরকারিভাবে নির্বাচিত হন। বগুড়া-৪ আসনের উপনির্বাচনে ১১২ কেন্দ্রের ফলাফলে জয়ী মহাজোটের প্রার্থী রেজাউল করিম তানসেন পেয়েছেন ২০ হাজার ৪০৫ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হিরো আলম পেয়েছেন ১৯ হাজার ৫৭১ ভোট। রাতে বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করা হয়।

ঠাকুরগাঁও : ঠাকুরগাঁও-৩ (পীরগঞ্জ ও রানীশংকৈল) আসনে উপনির্বাচনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন জাতীয় পার্টির মনোনীত প্রার্থী হাফিজ উদ্দিন আহমেদ। তিনি লাঙ্গল প্রতীকে ৮৪ হাজার ৪৭টি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী অধ্যক্ষ গোপাল চন্দ্র রায় একতারা প্রতীকে ৫০ হাজার ৩০৯টি ভোট পেয়েছেন। বিষয়টি নিশ্চিত করেন জেলা নির্বাচন কর্মকর্তা মন্জুরুল হাসান।

চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জ-২ ও ৩ আসনের উপনির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা জয়লাভ করেছেন। এদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ-২ (ভোলাহাট-গোমস্তাপুর-নাচোল) আসনে বিজয়ী হয়েছেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুহা. জিয়াউর রহমান। তিনি পেয়েছেন ৯৪ হাজার ৯২৮ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিদ্রোহী আওয়ামী লীগ প্রার্থী (স্বতন্ত্র) রাজশাহী জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার পেয়েছেন ২৫ হাজার ৩৯৯ ভোট। অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনে নৌকার প্রার্থী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুুল ওদুদ বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৫৯ হাজার ৬৩৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী গত পৌরসভা নির্বাচনে অংশ নিয়ে বহিষ্কৃত জেলা যুবলীগের সাবেক সভাপতি সামিউল হক লিটন পেয়েছেন ৫৫ হাজার ৯৮০ ভোট এবং বিএনএফ প্রার্থী কামরুজ্জামান পেয়েছেন ৪ হাজার ৪০ ভোট।

সর্বশেষ খবর