মঙ্গলবার, ৬ জুন, ২০২৩ ০০:০০ টা

পোকা মারতে বাসায় ওষুধ, দুই শিশুর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

পোকা মারতে বাসায় ওষুধ, দুই শিশুর মৃত্যু

রাজধানীর ভাটারায় তেলাপোকা মারার স্প্রের বিষক্রিয়ায় দুই শিশুর মৃত্যু হয়েছে। পেস্ট কন্ট্রোল সার্ভিসের অদক্ষ কর্মীদের কারণে মর্মান্তিক এ ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে। মারা যাওয়া দুই শিশুর নাম- শায়েন মোবারত জাহিন (১৫) ও শাহিল মোবারত জায়ান (৯)। দুজনেই চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। একই ঘটনায় দুই শিশুর মা শারমিন জাহান লিমা ও বাবা মোবারক হোসেন বিষক্রিয়ায় অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

গতকাল ভাটারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাসার মো. আসাদুজ্জামান জানান, তাদের বাসায় পেস্ট কন্ট্রোল সার্ভিসের কর্মীরা এসে স্প্রে করে যান। এর দুই দিন পর পরিবারের সদস্যরা বাসায় প্রবেশ করে অসুস্থ হয়ে পড়েন। অসুস্থ অবস্থায় পরিবারের সদস্যদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে রবিবার ভোরে শাহিল মোবারত জায়ান এবং একই দিন রাত ১০টায় বড় ছেলে শায়েন মোবারত জাহিন মারা যায়।

পুলিশ জানায়, বারিধারার ‘ডিসিএস অর্গানাইজেন লিমিটেড’ নামের একটি পেস্ট কন্ট্রোল কোম্পানিকে দায়িত্ব দিয়েছিলেন শিশু দুটির বাবা মোবারক হোসেন তুষার। ওই কোম্পানির কর্মীরা শনিবার তাদের বাসায় ওষুধ দিয়ে দুই-তিন ঘণ্টা পর ঘরে ঢুকতে বলেছিল। পরিবারটির সদস্যরা ৯ ঘণ্টা পর বাসায় ঢুকে বিষক্রিয়ায় আক্রান্ত হয়। তাদের সবারই পেট খারাপ, বমির মতো উপসর্গ দেখা দেয়। জায়ান মারা যাওয়ার পর তাকে দাফন করে আসতে না আসতেই জাহিনের মৃত্যু হয়। গতকাল সকালে পুলিশ এভারকেয়ার হাসপাতাল থেকে জাহিনের লাশ উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ মর্গে পাঠায়।

 

সর্বশেষ খবর