শিরোনাম
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি, ২০২১ ১৯:২২
প্রিন্ট করুন printer

বাংলাদেশের প্রথম লিভার ফেইলিউর ইউনিট চালু

অনলাইন ডেস্ক

বাংলাদেশের প্রথম লিভার ফেইলিউর ইউনিট চালু
উদ্বোধন অনুষ্ঠানে বক্তারা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে বাংলাদেশের সর্বপ্রথম লিভার ফেইলিউর ইউনিট চালু হয়েছে। গত মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) স্পেশালাইজড লিভার সেন্টারে ভার্চুয়ালি এক অনুষ্ঠানে এই ইউনিটের উদ্বোধন করা হয়। 

ধানমন্ডি-১৪ নম্বরে ফারাবী জেনারেল হাসপাতালে এই স্পেশালাইজড লিভার সেন্টার অবস্থিত। ভেলোরের ক্রিশ্চিয়ান মেডিকেল কলেজের সহযোগিতায় বাংলাদেশে অধ্যাপক ডা. মামুন আল মাহতাবের (স্বপ্নীল) নেতৃত্বে একদল লিভার বিশেষজ্ঞদের তত্ত্বাবধানে লিভার ফেইলিউর ইউনিটটি পরিচালিত হবে। লিভার ফেইলিউরের ওপর প্লাজমা এক্সচেঞ্জ বিষয়ে ইতোমধ্যে তাদের একটি বৈজ্ঞানিক প্রকাশনা আন্তর্জাতিক জার্নালে প্রকাশিত হয়েছে।

উদ্বোধন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) লিভার বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল)। প্রধান অতিথি উপস্থিত ছিলেন সম্প্রীতি বাংলাদেশের আহ্বায়ক এবং একুশে টেলিভিশনের সিইও পীযূষ বন্দ্যোপাধ্যায়।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমাদের গ্রাম ক্যান্সার ও রিসার্চ সেন্টারের ফাউন্ডিং ডিরেক্টর রেজা সেলিম ও ভারতের ভেলোরের ক্রিশ্চিয়ান মেডিকেল কলেজের লিভার বিভাগের অধ্যাপক ডা. সি ই ইয়াপেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ প্রাইভেট ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক ওনারস অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট অধ্যাপক মো. মনিরুজ্জামান ভূঁইয়া।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

 


আপনার মন্তব্য