২৮ মার্চ, ২০২৩ ২০:২৪

কোয়ালিটি নিশ্চিত হয়ে মেডিকেল মেশিনারিজ সরবরাহ নেয়ার সুপারিশ

নিজস্ব প্রতিবেদক

কোয়ালিটি নিশ্চিত হয়ে মেডিকেল মেশিনারিজ সরবরাহ নেয়ার সুপারিশ

ঠিকাদার টেন্ডার বিজ্ঞপ্তিতে উল্লেখিত কোয়ালিটি অনুযায়ী মেডিকেল মেশিনারিজ ও সরঞ্জমাদি সরবরাহ করছে কীনা নিশ্চিত হয়ে তা গ্রহণ করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একইসঙ্গে এসব মেডিকেল মেশিনারিজ ও সরঞ্জমাদি দ্রুত প্রতিস্থাপনের মাধ্যমে গোপালগঞ্জের এসেনশিয়াল ড্রাগ কোম্পানি লিমিটেডের তৃতীয় প্রকল্পের কাজ নির্ধারিত সময়ে সম্পন্ন করার সুপারিশ করা হয়। 

রোগীরা যাতে চিকিৎসার জন্য বিদেশমুখী না হয় সেজন্য স্বাস্থ্য মন্ত্রণালয়কে ব্যাপক প্রচারণার পাশাপাশি চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষকে রোগীদের আস্থা ও বিশ্বাস অর্জন করতে আরও বেশি আন্তরিক ও দায়িত্বশীল ভূমিকা পালনের পরামর্শ দেয়া হয়।

সংসদ ভবনে আজ অনুষ্ঠিত ‘স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি’র ১৮তম বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিম। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক, মহিবুর রহমান মানিক, মোহাম্মদ একরামুল করিম চৌধুরী, আব্দুল আজিজ, রাহ্গির আলমাহি এরশাদ বৈঠকে অংশ নেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে হার্ট, কিডনি, লিভার ও ক্যনসার এর মত জটিল রোগের সফল চিকিৎসা বাংলাদেশে এখন হচ্ছে বিধায়, রোগীরা যাতে চিকিৎসার জন্য বিদেশমুখী না হয়, সে বিষয়ে তাদেরকে অবহিত ও আশ্বস্ত করতে চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষকে আরও বেশি আন্তরিক ও দায়িত্বশীল ভূমিকা পালন করার পরামর্শ দেয় সংসদীয় কমিটি।

বৈঠকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, স্বাস্থ্য অধিদপ্তর, এসেনশিয়াল ড্রাগ কোম্পানি লিমিটেডের পরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর