Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : বুধবার, ১৭ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৬ এপ্রিল, ২০১৯ ২২:৫৮

আজকের ভাগ্যচক্র

ড. কে সি পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মেষ রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ চিরকুমার গ্রহ মঙ্গল, পরমযোগী গ্রহ শনি মহারাজ ও বুদ্ধির দেবতা বুধের প্রভাব বিদ্যমান।

আপনার সঙ্গে মকর রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। কর্মপ্রত্যাশীদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ হবে। বাণিজ্যিক সফর লাভদায়ক তথা ভ্রমণকালীন বন্ধুত্ব সুদূরপ্রসারী হবে।

 

মেষ [২১ মার্চ-২০ এপ্রিল]

পুরাতন ক্রনিক ব্যাধিপীড়ার সঙ্গে সঙ্গে নিত্য-নতুন ব্যাধি-পীড়ার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় চিকিৎসার প্রয়োজন পড়বে। আয় বুঝে ব্যয় করুন, নচেৎ সঞ্চয়ে হাত পড়বে। অবশ্য শ্রমিক-কর্মচারী ও ড্রাইভারের মনে মালিক প্রীতি দেখা দেবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা তথা বিদেশ গমনের পথ প্রশস্ত হবে। কর্ম ও ব্যবসা বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। পিতামাতার কাছ থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা ও আশীর্বাদ প্রাপ্ত হবেন।

মিথুন [২১ মে-২০ জুন]

দীর্ঘদিনের দাম্পত্য ও পারিবারিক কলহ-বিবাদের মীমাংসা হওয়ায় গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম ফুলে-ফেঁপে উঠবে। সহকর্মীদের সহযোগিতায় দীর্ঘদিনের আটকে থাকা কাজ সচল হবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওযায় অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। কর্মের সুনাম যশ পদোন্নতির পথ সুগম করবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম ফুলে ফেঁপে উঠবে। সপরিবারে কাছে-পীঠে ভ্রমণ যোগ পরিলক্ষিত হন।

সিংহ [২১ জুলাই-২০ আগস্ট]

চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। হাত বাড়ালেই সফলতা প্রাপ্ত হওয়ায় শূন্য পকেট পূর্ণ হয়ে উঠবে। মামলা-মোকাদ্দমার রায় পক্ষে আসায় হারানো ধনসম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে।

কন্যা [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

দুর্যোগের শেষ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। দীর্ঘদিনের লালিত স্বপ্নসাধ পূরণের পথ খুলবে। দূর থেকে আসা ডাক বেকারদের মুখে হাসি ফোটাবে। শত্রু ও বিরোধী পক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

তুলা [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

পরিবারের কোনো বয়স্ক লোকের শরীর-স্বাস্থ্য খারাপ হয়ে পড়ায় তাদের দিয়ে হাসপাতালে চক্কর কাটতে হবে। বিদেশে অবস্থানরত স্বজনদের অপ্রত্যাশিত স্বদেশ প্রত্যাবর্তনে ঋণের ঘাটনি টানা আরম্ভ হবে। সন্তানদের কেরিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহ সংক্রান্ত দুশ্চিন্তা ঘুচবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

পাওনা টাকা আদায়, আটকে থাকা বিল পাস ও অচল ব্যবসা সচল হওয়ায় মন আনন্দে নাচবে। গৃহবাড়ি ভূমি সম্পত্তি ও যানবাহন লাভের পথ প্রশস্ত হবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে কুমির আনার সমান হবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

 কর্মের সুনাম যশ পদোন্নতির পথ সুগম করবে। অংশীদারদের সঙ্গের দীর্ঘদিনের কলহ-বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে কুমির আনার সমান হবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]

দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। নিত্য-নতুন প্লান-প্রোগ্রাম আলোর মুখ দর্শন করবে। দূর থেকে আসা কোনো সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। শত্রু ও বিরোধী পক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন, প্রেম-রোমান্স শুভ।

কুম্ভ [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

অর্থকড়ির মামলায় কাউকে অধিক বিশ্বাস করা ঠিক হবে না। একদিকে আয়-উপার্জন কম, অন্যদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। সন্তানদের কেরিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহ সংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে।

মীন [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

জীবনসাথী শ্বশুরালয় ও মাতুলালয় থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা প্রাপ্ত হবেন। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। যার ফলে আপনাকে সর্বদাই ব্যস্ত থাকতে হবে। আজকের রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে।

 


আপনার মন্তব্য