শিরোনাম
প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:৪০

সৌদি যুবরাজের সফরের বিরুদ্ধে পাকিস্তানে বিক্ষোভ অব্যাহত

অনলাইন ডেস্ক

সৌদি যুবরাজের সফরের বিরুদ্ধে পাকিস্তানে বিক্ষোভ অব্যাহত

সৌদি যুবরাজ সালমানের আসন্ন সফরের বিরুদ্ধে বিক্ষোভ করেছে পাকিস্তানিরা। সৌদি যুবরাজ আগামীকাল থেকে পাকিস্তান সফর শুরু করবেন বলে কথা রয়েছে। আজ রাওয়ালপিন্ডিতে জুমার নামাজের পর মুসল্লিরা যুবরাজকে পাকিস্তানে ঢুকতে না দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

তারা বলেছেন, যুবরাজ হচ্ছে মানুষ হত্যাকারী। ইয়েমেনসহ বিভিন্ন দেশে হাজার হাজার মানুষ হত্যার পেছনে তার হাত রয়েছে। আজকের মিছিল ও সমাবেশে বিভিন্ন দল ও সংগঠনের নেতা-কর্মী এবং রাজনৈতিক ও ধর্মীয় ব্যক্তিত্বরা অংশ নেন।

এর আগে গত রোববার রাজধানী ইসলামাবাদে জাতীয় প্রেস ক্লাবের সামনে সৌদি যুবরাজের সফরের বিরোধিতা করে বিক্ষোভ করেছেন বহু মানুষ। তারা বলেছেন, নরঘাতক মুহাম্মাদ বিন সালমানের সঙ্গে বন্ধুত্ব হতে পারে না। সৌদি যুবরাজের নেতৃত্বে এখনও প্রতিদিনই ইয়েমেনে মানুষ হত্যা করা হচ্ছে বলে তারা উল্লেখ করেন।

যুবরাজের সফর উপলক্ষে ইসলামাবাদ ও রাওয়ালপিন্ডিতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এই দুই শহরে এক হাজারের বেশি চেকপয়েন্ট স্থাপন করা হয়েছে।

আগামীকাল রাওয়ালপিন্ডির নুর খান বিমান ঘাঁটিতে যুবরাজকে বহনকারী বিমান অবতরণ করবে। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান নিজে সেখানে তাকে স্বাগত জানাবেন। পাকিস্তানে দুই দিন অবস্থান করার পর সেখান থেকেই মালয়েশিয়ায় যাবেন তিনি।

বিডি প্রতিদিন/১৬ ফেব্রুয়ারি ২০১৯/আরাফাত


আপনার মন্তব্য