Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৭ জুলাই, ২০১৯ ০৫:৪৫

খবর টাইমস নাও'র

খেলনা অস্ত্রকে আসল ভেবে ১৭ বছরের তরুণীর ওপর গুলি চালাল পুলিশ!

অনলাইন ডেস্ক

খেলনা অস্ত্রকে আসল ভেবে ১৭ বছরের তরুণীর ওপর গুলি চালাল পুলিশ!
ফাইল ছবি

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ক্যালিফোর্নিয়াতে পুলিশ গত শুক্রবার একটি বডি ক্যামেরা ফুটেজ প্রকাশ করেছে। যেখানে দেখা যাচ্ছে, একজন পুলিশ কর্মকর্তা ১৭ বছরের একটি মেয়েকে গুলি করছে। কারণ তিনি ভেবেছিলেন মেয়েটির হাতে থাকা খেলনা পিস্তলটি আসল। হ্যানা উইলিয়ামস নামে ওই মেয়েটি অ্যানাহেমের বাসিন্দা। পুলিশ কর্মকর্তার পেট্রোলিং গাড়ির সঙ্গে মেয়েটির এসইউভিটি ধাক্কা লাগে। গত ৫ জুলাই স্টেট রুট ৯১-এ মেয়েটির গাড়িটির স্পিড বেশি থাকায় গাড়িটিকে আটক করে দাঁড় করান ওই অফিসার। 

পুলিশের দাবি, এসইউভিটি একটি ইউ টার্ন নেওয়ার সময় পুলিশ সেই গাড়ি দাঁড় করায়। বডিক্যামের ভিডিওতে স্পষ্ট দেখা গেছে, ওই পুলিশ কর্মকর্তা তার গাড়ি থেকে বের হয়ে হাতে পিস্তল নিয়ে এগিয়ে যাচ্ছেন। যদিও সেই ভিডিওতে মেয়েটির মুখ ঘোলা করে রাখা হয়েছে। মেয়েটিও পুলিশ কর্মকর্তার দিকে খেলনা পিস্তল তাক করে রেখেছে। 

যদিও ভিডিওটিতে কোনো শব্দ না থাকায় বোঝা যায়নি অফিসার মেয়েটিকে কত বার গুলি করেন। পরে সব বুঝে ওঠার পর আরেক পুলিশ কর্মকর্তা মেয়েটিকে ফার্স্ট এইড দিয়ে হাসপাতালে নিয়ে যান। কিন্তু ততক্ষণে মারা গিয়েছে হ্যানা। পরিবারের দাবি, বাড়ির বিনা অনুমতিতে গাড়ি নিয়ে বেরিয়ে পড়েছিল মেয়ে। হ্যানা অবসাদের রোগী ছিল। প্রায় ৩ ঘণ্টা ধরে নিখোঁজ ছিল সে। 

 

বিডি-প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ


আপনার মন্তব্য