২০ ফেব্রুয়ারি, ২০২০ ১৩:১৩
খবর এনডিটিভি'র

'উত্তরপত্রে ১০০ টাকা রাখলেই মাধ্যমিকে পাশ'‌, পরামর্শ শিক্ষকের!

অনলাইন ডেস্ক

'উত্তরপত্রে ১০০ টাকা রাখলেই মাধ্যমিকে পাশ'‌, পরামর্শ শিক্ষকের!

সংগৃহীত ছবি

উত্তরপত্রে ১০০ টাকা রেখে দেবে। তাতেই পরীক্ষায় পাশ করে যাবে। কোনও সমস্যা হবে না। খুদে পড়ুয়াদের পরীক্ষার প্রস্তুতির পরামর্শ না দিয়ে অসৎ উপায়ে কীভাবে পরীক্ষায় পাশ করা যাবে, সেটাই শেখাচ্ছেন ভারতের উত্তরপ্রদেশের একটি স্কুলের প্রিন্সিপাল। 

জানা গেছে, পড়ুয়াদের বাবা-মায়ের উপস্থিতিতেই এই কাণ্ড ঘটিয়েছেন তিনি। ভারতের সব রাজ্যেই মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছে। পরীক্ষা শুরু হওয়ার আগেই এই ঘটনা ঘোতিয়েছেন উত্তরপ্রদেশের মাউ জেলার ওই প্রাইভেট স্কুলের প্রিন্সিপাল। ঘটনাটির একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। 

ভিডিওতে স্কুলের প্রিন্সিপালকে বলতে শোনা গেছে, ‘আমি চ্যালেঞ্জ করে বলতে পারি, কোনও ছাত্রই পরীক্ষায় ফেল করবে না। কারও ভয় পাবার কোনও কারণ নেই। নিজেদের মধ্যে কথা বলেও তোমরা লিখতে পার। ভয় পাবে না। যারা পাহারা দিতে আসবেন, তারা প্রত্যেকেই আমার বন্ধু। যদি ধরাও পড়ে যাও, কোনও সমস্যা নেই। দু'টো চড় হয়ত মারবে সেই শিক্ষক। একটু সহ্য করে নিও। আর উত্তরপত্রে ১০০ টাকা রেখে দিয়ে এসো। যিনি খাতা দেখবেন, তিনি ওই টাকা পেলেই সব নম্বর দিয়ে দেবে তোমাদের।’‌ 

সূত্রে খবর, কোনও এক ছাত্রই সেই সময়ে এই ভিডিও করে। এবং সোশ্যাল মিডিয়ায় আপলোড করে। ভারতের উত্তরপ্রদেশের মূখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে উদ্দেশ্যে ভিডিওটি পোস্ট করে ওই শিক্ষকের গ্রেফতারের দাবিও তোলা হয়। 

 

বিডি প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর