শিরোনাম
প্রকাশ : ২৭ সেপ্টেম্বর, ২০২০ ১৯:০৯
আপডেট : ২৭ সেপ্টেম্বর, ২০২০ ১৯:২০

লকডাউন ভেঙে নেতানিয়াহুর বাসার সামনে ইসরায়েলিদের বিক্ষোভ

অনলাইন ডেস্ক

লকডাউন ভেঙে নেতানিয়াহুর বাসার সামনে ইসরায়েলিদের বিক্ষোভ
ফাইল ছবি

আবারও বেকায়দায় ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। মহামারী করোনার মধ্যেই লকডাইন ভেঙে তার পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেছে কয়েক হাজার ইসরায়েলি। বিক্ষোভকারীরা নেতানিয়াহুর বাসার সামনে জড়ো হয়ে বিক্ষাভ প্রদর্শন করে। ইসরায়েলে লকডাউন কড়াকাড়ি ঘোষণার একদিন পরেই বিক্ষোভকারীরা নেতানিয়াহুর পদত্যাগ চেয়ে বিক্ষোভ শুরু হয়।

আলজাজিরা ও রয়টার্স জানিয়েছে, বিক্ষোভকারীরা দাবি করছেন করোনা নিয়ন্ত্রেণে নেতায়িাহু ব্যর্থ হয়েছেন। এর মধ্যেই দ্বিতীয় দফা লকডাউন। সব মিলিয়ে নেতানিয়াহুর ব্যর্থতাকেই দায়ী করছেন আন্দোলনকারীরা। ১৮ সেপ্টেম্বর ইসরাইলে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে লকডাউন ঘোষণা করা হয়। শুক্রবার আরো কড়াকড়ি আরোপ করে দেশটি। এই কড়াকড়ির কারণে শহর জুড়ে লম্বা যানজট তৈরি হয়। যানজটের ভোগান্তি আরো বাড়িয়েছে বিক্ষোভকারীরা।

বিক্ষোভকারীদের দাবি, নেতানিয়াহু ঘুষ, জালিয়াতি করে আস্থা লঙ্ঘন করেছেন। তবে ইসরায়েলের ইতিহাসে কোনো প্রধানমন্ত্রী আসামি হওয়ার কারণে পদত্যাগ করার বিধান নেই। বিক্ষোভকারীদের দাবি, সরকার লকডাউনে সব কিছু বন্ধ করে দিয়েছে, আর সেটা করেছে কোনো অর্থনৈতিক সহায়তা না করেই। সে কারণে আমরা বিক্ষোভ করছি।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর