২৮ নভেম্বর, ২০২০ ২৩:৫৮

বিমানবন্দরে হন্ডুরাসের সাবেক প্রেসিডেন্ট আটক

অনলাইন ডেস্ক

বিমানবন্দরে হন্ডুরাসের সাবেক প্রেসিডেন্ট আটক

হন্ডুরাসের সাবেক প্রেসিডেন্ট ম্যানুয়েল জেলায়াকে নগদ টাকাসহ দেশটির বিমানবন্দর থেকে আটক করেছে পুলিশ। তিনি প্রায় ১৮ হাজার মার্কিন ডলার নিয়ে যুক্তরাষ্ট্রের বিমান ধরতে হন্ডুরাসের তনকনতিন আন্তর্জাতিক বিমানবন্দরে যান। সেখানেই তাকে আটক করা হয়। খবর আল-জাজিরা।

কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা’র প্রতিবেদনে বলা হয়েছে, দেশটির সাবেক প্রেসিডেন্ট যুক্তরাষ্ট্রের হিউসটন ও টেক্সাসে সফর শেষে জেলায়া মেক্সিকোতে একটি সম্মেলনে যোগদানের উদ্দেশ্যে দেশ ত্যাগ করছিলেন।

এ সময় তাকে দেশটির ইমিগ্রেশন কর্মকর্তারা তাকে আটক করেন। তবে, সাবেক প্রেসিডেন্ট ম্যানুয়েল জেলায়া দাবি করেছেন তাকে বিমানবন্দরে অন্যায়ভাবে আটকে দেওয়া হয়েছে। একই সঙ্গে তার ব্যাগে পাওয়া টাকা তার নয় বলে দাবি করেছেন। 

তিনি এই অর্থ কিভাবে তার ব্যাগে এসেছে তাও খতিয়ে দেখার আহ্বান জানিয়েছেন।

এদিকে হন্ডুরাসের পাবলিক প্রসিকিউটর কার্যালয়ের এক মুখপাত্র জানান, সাবেক প্রেসিডেন্ট ম্যানুয়েল জেলায়াকে আটক করা হয়নি। তিনি বলেন, আইন মোতাবেক যা ঘটেছে তা নথিভুক্ত হওয়ার পর আর তাতে স্বাক্ষর করে সাবেক প্রেসিডেন্ট জেলায়া খুব সহজেই চলে যেতে পেরেছেন। নথিতে তিনি দাবি করেছেন এসব অর্থ তার নয়। 

উল্লেখ্য, ২০০৬ থেকে ২০০৯ সাল পর্যন্ত হন্ডুরাসের প্রেসিডেন্ট ছিলেন ম্যানুয়েল জেলায়া। দেশটির প্রেসিডেন্ট পুনর্নির্বাচনি প্রক্রিয়া সংশোধন নিয়ে গণভোটের প্রস্তুতি নেওয়ার সময় ২০০৯ সালে এক সেনা অভ্যুত্থানে ক্ষমতাচ্যুত হন তিনি। বিরোধীদের অভিযোগ ছিলো, ক্ষমতায় থাকার ষড়যন্ত্র করছিলেন তিনি।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর