শিরোনাম
প্রকাশ : ১৭ জানুয়ারি, ২০২১ ১৬:৪৫
প্রিন্ট করুন printer

বাইডেনের শপথ সামনে রেখে ওয়াশিংটনের কাছেই অস্ত্রশস্ত্রসহ যুবক আটক

অনলাইন ডেস্ক

বাইডেনের শপথ সামনে রেখে ওয়াশিংটনের কাছেই অস্ত্রশস্ত্রসহ যুবক আটক

যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেনের শপথ অনুষ্ঠানকে কেন্দ্র করে নিরাপত্তায় নেমেছে দেশটির ন্যাশনাল গার্ড। যুক্তরাষ্ট্রের রাজধানীতে ফের পরাজিত ট্রাম্প ভক্তদের হামলার আশঙ্কা থেকেই এই বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। এর মধ্যে ভার্জিনিয়া থেকে রাজধানী ওয়াশিংটন ডিসি প্রবেশের চেকপোস্টে ন্যাশনাল গার্ড আটক করেছে প্রচুর বেআইনি অস্ত্রশস্ত্রসহ এক যুবককে। খবর ফক্স নিউজের।

জানা গেছে, আটক ব্যক্তির কাছ থেকে হ্যান্ড গান, ৫০৯ রাউন্ড কার্তুজ, শটগানের ২১টি শেল উদ্ধার করা হয়েছে। তার নাম ওয়েলেসলি অ্যালেন বিলার। ৩১ বছরের অ্যালেন কী কারণে এত অস্ত্র নিয়ে ওয়াশিংটন আসছিলেন সে বিষয় এখনো স্পষ্ট নয়। তবে ট্রাম্প সমর্থকদের হামলার আশঙ্কা থেকে তাকে সন্দেহের তালিকায় রাখা হয়েছে। এরই মধ্যে তার বিরুদ্ধে বেআইনি অস্ত্র রাখার অভিযোগে মামলা হয়েছে।

উল্লেখ্য, আগামী ২০ জানুয়ারি ডেমোক্র্যাট দল মার্কিন যুক্তরাষ্ট্রের ক্ষমতায় বসতে চলেছে। প্রেসিডেন্ট জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের নিরাপত্তা বাড়িয়ে দেওয়া হয়েছে। এফবিআই সতর্কতা, ১৭ জানুয়ারি থেকে শপথ গ্রহণের দিন পর্যন্ত সশস্ত্র হামলা চালাতে পারে বিদায়ী প্রেসিডেন্ট ট্রাম্পের ভক্তরা। যে কোনো অঘটন এড়াতে শপথ অনুষ্ঠানে জনপ্রতি ১৫ জন নিরাপত্তারক্ষীর ব্যবস্থা রাখা হয়েছে।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর