শিরোনাম
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি, ২০২১ ১৩:২৯
আপডেট : ১৮ ফেব্রুয়ারি, ২০২১ ১৩:৪১
প্রিন্ট করুন printer

শ্রীলঙ্কার সংসদে ইমরান খানের ভাষণের কর্মসূচি বাতিল

অনলাইন ডেস্ক

শ্রীলঙ্কার সংসদে ইমরান খানের ভাষণের কর্মসূচি বাতিল
ইমরান খান

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের আসন্ন শ্রীলঙ্কা সফরের সময় দেশটির জাতীয় সংসদে ভাষণ দেওয়ার যে কর্মসূচি ছিল তা বাতিল করা হয়েছে। 

শ্রীলঙ্কা সরকারের পক্ষ থেকে ইমরান খানের ভাষণ বাতিল করা হয়েছে বলে পাকিস্তানের ইংরেজি দৈনিক ডন জানিয়েছে। আগামী ২২ ফেব্রুয়ারি থেকে দুই দিনব্যাপী ইমরান খানের শ্রীলঙ্কা সফর করার কথা রয়েছে। 

এ সফরে শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে এবং প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসের সঙ্গে ইমরান খানের বৈঠকের কথা রয়েছে। 

এছাড়া,  একটি বিনিয়োগ সম্মেলনে অংশ নেবেন ইমরান খান।  ২৪ ফেব্রুয়ারি শ্রীলঙ্কার জাতীয় সংসদে তার ভাষণ দেওয়ার কথা ছিল। 

শ্রীলঙ্কার পররাষ্ট্র সচিব জয়ানাথ কলম্বাসের বরাত দিয়ে দেশটির ডেইলি এক্সপ্রেস জানিয়েছে, সংসদ স্পিকার মাহিন্দা ইয়াপা আবেওয়ারদেনা করোনাভাইরাসের কারণে জাতীয় সংসদে ইমরান খানের ভাষণ দেওয়ার কর্মসূচি বাতিলের অনুরোধ করেছেন।

তবে অজ্ঞাত সূত্রের বরাত দিয়ে একই পত্রিকায় বলা হয়েছে, শ্রীলঙ্কা সরকারের ভেতরের কেউ কেউ চান না ইমরান খান দেশটির জাতীয় সংসদের ভাষণ দিক। তারা মনে করছেন ইমরান খান ভাষণ দিলে তাতে ভারতের সাথে চলমান তিক্ত সম্পর্কের আরও অবনতি হবে। কলম্বো বন্দরের একটি কন্টেইনার টার্মিনাল নির্মাণের চুক্তি বাতিল করার পর শ্রীলঙ্কার সাথে ভারতের সম্পর্কের অবনতি হয়।

ধারণা করা হচ্ছিল- ইমরান খান শ্রীলঙ্কার সংসদে ভাষণ দিলে তাতে তিনি কাশ্মীর ইস্যু উত্থাপন করতে পারেন যা দিল্লির জন্য হতাশার কারণ হতো। তবে কোনও কোনও সূত্র বলছে, শ্রীলঙ্কার সংসদে দেওয়া ভাষণে ইমরান খান দেশটির মুসলমানদের অধিকারের প্রসঙ্গ তুলতে পারেন।– এমন আশঙ্কাও শ্রীলঙ্কা সরকারের কেউ কেউ করছেন।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর