২৩ জুন, ২০২১ ১১:২৬

নিষেধাজ্ঞা বিরোধী আইন প্রয়োগে নেতৃস্থানীয় দল গঠন করছে চীন

অনলাইন ডেস্ক

নিষেধাজ্ঞা বিরোধী আইন প্রয়োগে নেতৃস্থানীয় দল গঠন করছে চীন

জাতীয় পিপলস কংগ্রেস স্থায়ী কমিটি দ্বারা পাস করা নিষেধাজ্ঞা বিরোধী আইনের সমন্বয় ও প্রয়োগের জন্য একটি নেতৃস্থানীয় দল গঠন করবে চীন। 

সাউথ চায়না মর্নিং পোস্ট (এসসিএমপি) জানিয়েছে, অবিলম্বে কার্যকর হওয়া এই আইনে চীনের বিরুদ্ধে বিদেশি নিষেধাজ্ঞা আরোপের জন্য দায়ী যে কোনো ব্যক্তি, তাদের পরিবার ও সংস্থার বিরুদ্ধে ব্যাপক প্রতিশোধ নেওয়ার বিষয় থাকছে।  

এছাড়াও আইন পরামর্শের সাথে জড়িত চীনা বিশেষজ্ঞরা বলেছেন, এই বিভাগে পররাষ্ট্র ও বাণিজ্য মন্ত্রণালয়ের প্রতিনিধিদের পাশাপাশি জাতীয় উন্নয়ন ও সংস্কার কমিশনের প্রতিনিধিদের নিয়ে একটি নেতৃস্থানীয় দল গঠনের কথা উল্লেখ করা হয়েছে। 

এই তালিকায় যারা আছেন তারা ভিসা বা বহিষ্কার অস্বীকার এবং প্রত্যাহার, চীনের মধ্যে সম্পদ জব্দ, চীনের মধ্যে চীনা ব্যক্তি এবং সত্তাগুলির সাথে লেনদেন এবং সহযোগিতা বন্ধ বা সীমাবদ্ধ করা এবং অন্যান্য অনির্দিষ্ট প্রয়োজনীয় ব্যবস্থাসহ পাল্টা ব্যবস্থার মুখোমুখি হতে পারেন।

রাজ্য পরিষদের সংশ্লিষ্ট বিভাগগুলি সমন্বয় ও তথ্য আদানপ্রদানকে শক্তিশালী করবে, তাদের নিজ নিজ দায়িত্ব ও কাজ অনুযায়ী প্রাসঙ্গিক পাল্টা ব্যবস্থা নির্ধারণ ও বাস্তবায়ন করবে।

সূত্র: এএনআই

 

বিডি প্রতিদিন/ অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর