১৯ সেপ্টেম্বর, ২০২১ ০৪:০৩

সরকারের সাথে সমঝোতায় যাবে না মাহাথিরের দল

অনলাইন ডেস্ক

সরকারের সাথে সমঝোতায় যাবে না মাহাথিরের দল

মালয়েশিয়ার বর্তমান বর্তমান সরকারের সঙ্গে সমঝোতায় যাবে না মাহাথিরের দল পেজুয়াং। দলের চেয়ারম্যান ড. তুন মাহাথির মোহাম্মদ বলেছেন, তার দলের সাংসদরা ফেডারেল সরকারের সঙ্গে সমঝোতায় (এমওইউ) স্বাক্ষর করবেন না। কারণ সমঝোতার প্রস্তাবে ‘ঘুষের’ উপাদান বিদ্যমান রয়েছে।

এর আগে গতকাল শনিবার দেশটির ল্যাংকাওয়িতে এক সংবাদ সম্মেলনে সাবেক প্রধানমন্ত্রী বলেন, তিনি বিশ্বাস করেন যে সরকারকে নিয়ন্ত্রণে রাখতে বিরোধীদের অবশ্যই মুক্ত থাকতে হবে। আমরা স্বাধীন, আমরা কোনো দলের সঙ্গে আবদ্ধ নই।

এদিকে গত ১৩ সেপ্টেম্বর পিকেআর সভাপতি আনোয়ার ইব্রাহিম, ড্যাপ মহাসচিব লিম গুয়ান ইঞ্জ ও আমানাহ সভাপতি মোহাম্মদ সাবুর উপস্থিতিতে সরকারের সঙ্গে সমঝোতা স্মারক সই হয়।

ইউনাইটেড মালয়স ন্যাশনাল অর্গানাইজেশনের (ইউএমএনও) শীর্ষ নেতা ইসমাইল সাবরি ইয়াকুব, গত আগস্টে মুহিউদ্দিন ইয়াসিনের পদত্যাগের পর প্রধানমন্ত্রীর ক্ষমতায় বসেই দেশটিতে চলমান দীর্ঘদিনের রাজনৈতিক অচলাবস্থা নিরসনের মধ্য দিয়ে রাজনৈতিক স্থিতিশীলতা সৃষ্টি, করোনা মহামারির বিরুদ্ধে লড়াই এবং দ্বিপক্ষীয় সহযোগিতার মাধ্যমে দেশের অর্থনীতিকে পুনরুজ্জীবিত করতে বিরোধীদের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষরের উদ্যোগ নেন।

তার এ উদ্যোগে পিকেআর সভাপতি আনোয়ার ইব্রাহিম, ড্যাপ মহাসচিব লিম গুয়ান ইঞ্জ ও আমানাহ সভাপতি মোহাম্মদ সাবু একমত হয়ে ১৩ সেপ্টেম্বর সমঝোতা চুক্তি স্বাক্ষর করেন। এর আলোকে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পেজুয়াংয়ের চেয়ারম্যান ড. মাহাথির মোহাম্মদ বলেন, সমঝোতা স্বাক্ষর করা মানেই সরকারকে সমর্থন দেয়া। পেজুয়াং সরকারের সঙ্গে কোনো চুক্তি করবে না। সূত্র: মালয়েশিয়ানাউ ডটকম

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর