১৯ সেপ্টেম্বর, ২০২১ ০৯:১০

ফের রাজপথে ট্রাম্প সমর্থকরা

অনলাইন ডেস্ক

ফের রাজপথে ট্রাম্প সমর্থকরা

ফাইল ছবি

যুক্তরাষ্ট্রে ওয়াশিংটন ডিসির ক্যাপিটল হিলের সামনে স্থানীয় সময় গতকাল শনিবার আবারও জড়ো হন শত শত আন্দোলকারী। চলতি বছরের ছয় জানুয়ারি ক্যাপিটল হিলে নারকীয় হামলার মামলা প্রত্যাহারের দাবি জানান কয়েকশ' ট্রাম্প সমর্থক। 

অপ্রীতিকর ঘটনা এড়াতে মোতায়েন করা হয় নিরাপত্তা বাহিনীর বিপুলসংখ্যক সদস্য। ব্যানার ও প্ল্যাকার্ডের পাশাপাশি যুক্তরাষ্ট্রের জাতীয় পতাকা হাতে নিয়ে বাইডেন সরকারের বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন বিক্ষোভকারীরা।
 
গত ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে তাণ্ডব চালানোর পর প্রথমবারের মতো ওয়াশিংটন ডিসিতে বিক্ষোভ সমাবেশের আয়োজন করল ট্রাম্প সমর্থকরা। ট্রাম্পের প্রচারণা শিবিরের প্রধান ম্যাট ব্রেনারর্ডের এ সমাবেশের নেতৃত্ব দেন। হামলার পুনরাবৃত্তি ঠেকাতে এদিন কঠোর অবস্থানে ছিল নিরাপত্তা বাহিনী। ছিল কয়েক স্তরের নিরাপত্তাব্যবস্থা। এসময় ক্যাপিটল হিল ভবনে হামলা মামলা প্রত্যাহারের দাবি জানান বিক্ষোভকারীরা।
 
বিক্ষোভকারীরা বলেন, আমরা যেকোনো সহিংসতার তীব্র নিন্দা জানাই। কোনো ধরনের রাজনৈতিক সহিংসতায় বিশ্বাসী নয়। ৬ জানুয়ারি যা ঘটেছে তা অপ্রত্যাশিত। যারা নির্দোষ তাদের শাস্তির আওতায় আনা যাবে না। পুলিশ সদ্যরা সম্পদ নষ্ট করেছে, আর দোষ দেওয়া হয়েছে আমাদের ওপর।
 
সহিংসতায় ঘটনায় আটক কর্মীদের অবিলম্বে মুক্তির দাবি জানান আন্দোলনকারীরা। সমাবেশের একপর্যায়ে বিক্ষোভকারীদের ঘিরে রাখে পুলিশ। এসময় কিছুটা উত্তেজনা দেখা দিলেও নিরাপত্তা বাহিনীর তৎপরতায় তেমন একটা বিশৃঙ্খলা সৃষ্টি হয়নি।
 
প্রসঙ্গত, গত ৬ জানুয়ারি মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ফল ঘোষণাকে কেন্দ্র করে তৎকালীন প্রেসিডেন্ট ট্রাম্পের উসকানিতে ক্যাপটিল হিলে হামলা চালায় তার সমর্থকরা। এসময় নিজের জীবন বাজি রেখে ক্যাপিটল হিলের ভেতরে অবস্থান করা আইনপ্রণেতাদের জীবন রক্ষায় হামলাকারীদের প্রতিহত করতে গিয়ে তাদের আক্রমণের শিকার হন গোনেলসহ নিরাপত্তার দায়িত্বে থাকা বহু পুলিশ কর্মকর্তা।

বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর