২২ সেপ্টেম্বর, ২০২১ ১৭:০০

ভাইঝি এবং নিউ ইয়র্ক টাইমসের বিরুদ্ধে মামলা দায়ের ট্রাম্পের

অনলাইন ডেস্ক

ভাইঝি এবং নিউ ইয়র্ক টাইমসের বিরুদ্ধে মামলা দায়ের ট্রাম্পের

যুক্তরাষ্ট্রের প্রভাবশালী সংবাদমাধ্যম নিউ ইয়র্ক টাইমস এবং নিজের ভাইঝি ম্যারির বিরুদ্ধে গত মঙ্গলবার মামলা করছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ২০১৮ সালে প্রকাশিত এক প্রতিবেদনে ট্রাম্পের ‘সন্দেহজনক কর জালিয়াতির’ কথা বলা হয়। মামলায় অভিযোগ করা হয়েছে, গোপন নথিপত্র পেতে ম্যারি ট্রাম্প এবং সংবাদপত্রটির প্রতিবেদক ষড়যন্ত্রে যুক্ত ছিলেন।

ম্যারি ডোনাল্ড ট্রাম্পের বড় ভাই ফ্রেডের মেয়ে। ৪১ বছর বয়সে ম্যারির বাবা ফ্রেড ১৯৮১ সালে মারা যান। ম্যারি এখনো তার চাচার দায়ের করা মামলার বিষয়ে মন্তব্য করেননি।  

ট্রাম্প অভিযোগ করেছেন, তার ভাইঝি ম্যারি নথি গোপন রাখার চুক্তি ভঙ্গ করেছেন। ২০২০ সালে ‘‘Too Much and Never Enough: How My Family Created the World's Most Dangerous Man’’ নামের বইয়ে ম্যারি প্রকাশ করেন নিউ ইয়র্ক টাইমসের ওই প্রতিবেদনের সূত্র ছিলেন তিনি নিজে। ম্যারি আরও দাবি করেন, তার বই প্রকাশ ঠেকানোর ব্যর্থ চেষ্টা করেছিলেন ট্রাম্প।

মামলায় নিউ ইয়র্ক টাইমসের সাংবাদিক সুসান ক্রেইগ, ডেভিড ব্রাটসো এবং রাসেল বাটনারকে আসামি করা হয়েছে। তাদের বিরুদ্ধে ট্রাম্পের ভাইঝির সঙ্গে কাজ করে বেআইনিভাবে নথি প্রকাশের অভিযোগ আনা হয়েছে।


বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর